মাইক বিভ্রাটে সংসদ অধিবেশন স্থগিত – সারাক্ষণ সংবাদ
ঢাকাSunday , 10 September 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

মাইক বিভ্রাটে সংসদ অধিবেশন স্থগিত

admin
September 10, 2023 8:07 pm
Link Copied!

Visits: 5

পূর্ব নির্ধারিত সময়সূচি অনুযায়ী রোববার বিকালে জাতীয় সংসদের অধিবেশন শুরু হয়। এর কিছুক্ষণ পরই দেখা দেয় মাইক বিভ্রাট। এ কারণে বিকেল সোয়া পাঁচটার দিকে সংসদ অধিবেশন স্থগিত করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

রবিবার (১০সেপ্টেম্বর) সংসদ অধিবেশনে সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন বিলের প্রতিবেদন উপস্থাপনের সময় এক পর্যায়ে মাইক বন্ধ হয়ে যায়। তার বক্তব্য অন্য সদস্যরা ভালোভাবে শুনতে পাচ্ছিলেন না। সংসদ কক্ষে সব সদস্যের জন্য একটি করে নির্দিষ্ট মাইক আছে। এটি হঠাৎ করে বিকল হয়ে যাওয়ায় একটি বিকল্প মাইক্রোফোন দেয়া হয় রাশেদ খান মেননকে। হাতে মাইক্রোফোন নিয়ে নিজের প্রতিবেদন উপস্থাপন শেষ করেন তিনি।-খবর তোলপাড় ।

এরপর এভাবে হাতে মাইক্রোফোন নিয়ে আরও তিন জন সংসদ সদস্য তিনটি বিলের প্রতিবেদন উপস্থাপন করেন। কিন্তু তাদের বক্তব্য অন্য সংসদ সদস্যরা ভালোভাবে শুনতে পাচ্ছিলেন না। এক পর্যায়ে বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান বিষয়টি নিয়ে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর দৃষ্টি আকর্ষণ করেন।

পরে স্পিকার শিরীন শারমিন চৌধুরী সংসদ সদস্যদের উদ্দেশে বলেন, সাময়িকভাবে শব্দ শোনা যাচ্ছে না, কেউ কারো কথা শুনতে পাচ্ছেন না। বক্তব্য দিয়ে লাভ কি? বক্তব্য পরে দেবেন।

মাইক্রোফোনের ত্রুটি সারানোর চেষ্টা চলছে উল্লেখ করে কিছু সময়ের জন্য অধিবেশন স্থগিত করেন তিনি। পরে স্পিকার চলে যান। অন্য এমপি, মন্ত্রীরা কেউ কেউ লবিতে, কেউ নিজে আসনে বা অন্য আসনে গিয়ে গল্প করতে থাকেন।

পরে সংসদের কার্যক্রম সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত মুলতবি করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।