ঢাকাMonday , 20 March 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

কুড়িগ্রামে জেলা প্রশাসকের প্রেস ব্রিফিং

admin
March 20, 2023 9:40 pm
Link Copied!

Visits: 5

আতাউর রহমান বিপ্লব, কুড়িগ্রাম:

প্রধানমন্ত্রী কর্তৃক ৪র্থ পর্যায়ে আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে কুড়িগ্রামে ৫৫৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারে গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন বিষয়ক প্রেস ব্রিফিং করেছেন কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ।

সোমবার (২০ মার্চ) দুপুরে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং-এ কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি রাজু মোস্তাফিজ, সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক, সিনিয়র সাংবাদিক সফি খান, মমিনুল ইসলাম মঞ্জু, ছানালাল বকসী, শ্যামল ভৌমিক, এডভোকেট আহসান হাবীব নীলুসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২২ মার্চ কুড়িগ্রামসহ সারাদেশে একযোগে ৩৯ হাজার ৩৬৫টি পরিবারে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রম ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন। এরমধ্যে কুড়িগ্রামে ৩য় পর্যায়ে অবশিষ্ট ১০৬টি এবং ৪র্থ পর্যায়ে ৪৫০টিসহ মোট ৫৫৬টি ঘর হস্তান্তর করা হবে। তিনি আরো জানান, কুড়িগ্রামে ১ম থেকে ৩য় পর্যায় পর্যন্ত ৩ হাজার ৯শ’টি পরিবার জমিসহ ঘর বরাদ্দ পেয়েছে। ৪র্থ পর্যায়ে ৫৫৬টি ঘরের মধ্যে চর ডিজাইনে ৫৫টি চরের পরিবারকে ঘর বরাদ্দ দেয়া হবে।

এছাড়াও জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ জানান, কুড়িগ্রামের চিলমারীতে আশ্রয়ণ প্রকল্পে অবস্থানরত শিশুদের লেখাপড়া চালিয়ে যেতে সেখানে খন্ডকালিন শিক্ষক নিয়োগের মাধ্যমে পাঠদান কর্মসূচি চালু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সেই সাথে কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছীতে আশ্রয়ণ প্রকল্পে বসবাসরত পরিবারগুলোতে জরীপ কার্যক্রমের মাধ্যমে ডাটাবেজ তথ্য সংগ্রহ করা হচ্ছে। যাতে বয়স ভেদে কর্মহীন মানুষকে কর্মে সম্পৃক্ত করা যায়। এছাড়াও চিলমারীতে ৩০টি হরিজন সম্প্রদায়কে শ্মশাণঘাটসহ জমিসহ গৃহ প্রদানের কার্যক্রম হাতে নেয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।