কঙ্গোতে ভূমিধস, ১৭ জনের মৃত্যু – সারাক্ষণ সংবাদ
ঢাকাMonday , 18 September 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

কঙ্গোতে ভূমিধস, ১৭ জনের মৃত্যু

admin
September 18, 2023 6:55 pm
Link Copied!

Visits: 2

ভারী বৃষ্টির কারণে সৃষ্ট ভূমিধসে মধ্য আফ্রিকার দেশ ডেমোক্রেটিক রিপাবলিক কঙ্গোতে অন্তত ১৭ জনের মৃত্যু হয়েছে। এতে ধসে পড়া বাড়ি-ঘর ও ধ্বংসস্তূপের নিচ থেকে লোকজনকে উদ্ধারে কাজ করছেন উদ্ধারকর্মীরা। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।-খবর তোলপাড় ।

কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে জানা যায়, কঙ্গো নদীর তীরবর্তী মঙ্গোলা প্রদেশের লিসাল শহরে রোববার ভারী বৃষ্টির প্রভাবে ভূমিধস হয়। ভূমিধসে সেখানকার পাহাড়ে অবস্থিত বাড়ি-ঘর ধসে পড়েছে। এর জেরে প্রাণহানির ঘটনা ঘটেছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

মঙ্গোলা প্রদেশের গভর্নর সিসার লিমবায়া বাঙ্গিসা হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি প্রদেশে তিন দিনের শোক ঘোষণা করেছেন। লিমবায়া বলেন, ‘ধ্বংসস্তূপ সরিয়ে পুরো এলাকা পরিষ্কার করতে এবং জীবিতদের উদ্ধারে জরুরি ভিত্তিতে বিভিন্ন সরঞ্জাম প্রয়োজন’।

জাতিসংঘের জলবায়ু বিষয়ক বিশেষজ্ঞরা মনে করেন, দারিদ্র্যের কারণে এই অঞ্চলের জনগণের জন্য ভারী বৃষ্টিপাত এবং অন্যান্য প্রাকৃতিক বিপর্যয় আরও ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। জলবায়ু পরিবর্তনের কারণে আফ্রিকায় প্রাকৃতিক দুর্যোগ আগের তুলনায় বাড়ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।