হাজার কোটি আয় শাহরুখের ‘জওয়ান’ এ – সারাক্ষণ সংবাদ
ঢাকাMonday , 25 September 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

হাজার কোটি আয় শাহরুখের ‘জওয়ান’ এ

admin
September 25, 2023 9:57 pm
Link Copied!

Visits: 1

হাজার কোটি টাকার ঘরে পা রাখল শাহরুখ অভিনীত সিনেমা ‘জওয়ান’। মুক্তির পর এক মাসও কাটেনি। এই সময়ের মধ্যেই ‘জওয়ান’এর মুকুটে সাফল্যের নতুন পালক। একই বছরে দু’বার বক্স অফিসের হাজার কোটি জয় করলেন শাহরুখ খান। প্রথমে ‘পাঠান’ তার পর ‘জওয়ান’। চলতি বছরে বলিউডে রাজত্ব কি তবে শাহরুখের? ‘পাঠান’কেই বা কোথায় কোথায় টেক্কা দিল ‘জওয়ান’?

৭ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে শাহরুখ অভিনীত প্যান ইন্ডিয়ান ছবি ‘জওয়ান’। এই ছবির মাধ্যমে বলিপাড়ায় আত্মপ্রকাশ দক্ষিণী পরিচালক অ্যাটলির। দক্ষিণী তারকা নয়নতারা এবং বিজয় সেতুপতিও ‘জওয়ান’এর হাত ধরে বড় পর্দায় পা রাখেন। ক্যামিয়ো চরিত্রে দেখা যায় দীপিকা পাড়ুকোন এবং সঞ্জয় দত্তকে। মুক্তির প্রথম দিনে ‘জওয়ান’ বক্স অফিস থেকে ৭৫ কোটি টাকার ব্যবসা করে।-বিনোদন তোলপাড় ।

অন্যদিকে চলতি বছরের ২৫ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘পাঠান’। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত শাহরুখের এই ছবিতে মুলচরিত্রে ছিলেন দীপিকা। খলনায়কের চরিত্রে দেখা যায় জন আব্রাহমকে। মুক্তির প্রথম দিনে ৫৭ কোটি টাকা দিয়ে বক্স অফিসে শুরু করেছিলেন ‘পাঠান’। জানা যায়, ২২৫ কোটি টাকা খরচ করে তৈরি হয় ‘পাঠান’। আর ‘জওয়ান’এর বাজেট ৩০০ কোটি টাকা।

বাজেটের দিক দিয়ে হোক বা মুক্তির প্রথম দিনেই হোক, ‘পাঠান’কে প্রথম থেকেই টেক্কা দিয়ে চলেছে ‘জওয়ান’। মুক্তির পর সবচেয়ে কম সময়ে ‘জওয়ান’ই প্রথম হিন্দি ছবি যা বক্স অফিসে ৫০০ কোটি টাকার ক্লাবে নিজের নাম লিখিয়েছে।

দুসপ্তাহ পূর্ণ করার আগেই ৫০০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে ‘জওয়ান’। অন্যদিকে ৫০০ কোটি টাকার ক্লাবে পৌঁছতে ২২ দিন সময় লেগেছিল ‘পাঠান’এর। মুক্তির তিন দিনের মাথায় দেশের বক্স অফিসে ১৬৬ কোটি টাকার বেশি আয় করেছিল ‘পাঠান’। এ দিকে তৃতীয় দিনের মাথাতেই ২০০ কোটির ক্লাবে নিজের জায়গা করে ফেলেছে ‘জওয়ান’।

তিন দিনের মাথায় শুধু মাত্র দেশেই ‘জওয়ান’এর ঝুলিতে এসেছিল মোট ২০২ কোটি টাকা, যা ‘পাঠান’এর থেকে প্রায় ৪০ কোটি টাকা বেশি। মুক্তির ১৮ দিনের মাথায় দুনিয়াজোড়া বক্স অফিসে ১০০০ কোটির ক্লাবে নাম লিখিয়ে ফেলে ‘জওয়ান’।

মুক্তি পাওয়ার ২৭ দিনের মাথায় হাজার কোটি টাকার ক্লাবে নাম লিখিয়েছিল ‘পাঠান’। সেখানে ‘জওয়ান’ সময় নিল ১৮ দিন। ‘পাঠান’-এর পাশাপাশি সানি দেওলের ‘গদর ২’কেও টেক্কা দিতে বাকি রাখেনি ‘জওয়ান’। যেখানে ৫০০ কোটির ক্লাবে দুসপ্তাহ পূর্ণ হতে না হতেই ‘জওয়ান’নাম লিখিয়ে ফেলেছিল সেখানে ৫০০ কোটি টাকা উপার্জন করতে ‘গদর ২’সময় নিল ২৪ দিন।

বিশ্বজোড়া বক্স অফিসে পর পর দুটি ছবির নাম লিখিয়ে ফেললেন শাহরুখ। এ বার সকলে বড়দিনের অপেক্ষায়। চলতি বছরের ২২ ডিসেম্বর মুক্তি পেতে চলেছে রাজকুমার হিরানি পরিচালিত ‘ডাংকি’। শাহরুখের এই বছরের তিন নম্বর ছবিটি কত কোটির ক্লাবে নাম লেখায় সেটাই দেখার।সূত্র: আনন্দবাজার

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।