আর্থিক সহায়তা পেল দেশ বিদেশে আলোচিত রাধাপদ রায় – সারাক্ষণ সংবাদ
ঢাকাFriday , 6 October 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

আর্থিক সহায়তা পেল দেশ বিদেশে আলোচিত রাধাপদ রায়

admin
October 6, 2023 11:39 am
Link Copied!

Visits: 2

সংবাদদাতা,কুড়িগ্রাম:

আমেরিকা প্রবাসীদের অর্থ সহয়তা পেলেন কুড়িগ্রামের সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত স্বভাবকবি রাধাপদ রায়। কবির ছেলের কাছে মাত্র ৫০০ টাকা পাওনাকে কেন্দ্র করে পূর্ব শত্রুতার জেরে মারধরের শিকার হয়ে কবি নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

গত কয়েকদিন ধরে ৮০ বছরের বৃদ্ধ আহত কবির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মিডিয়ায় ভাইরাল হওয়ায় তাকে নিয়ে দেশ বিদেশে সমালোচনার ঝড় উঠে। কবিতা ফেরিসহ দিনমজুরি দিয়ে সংসার চালানোর এ কবির অসহায়ত্বের বিবেক তাড়িত হয়ে আমিরিকা প্রবাসী লালন নামের একটি সংগঠন কবিকে অর্থ সহয়তা প্রদান করে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) রাতে সংগঠনের পক্ষে নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কবির পরিবারের উপস্থিততে চিকিৎসাধীন কবির হাতে ১লাখ ৫০ হাজার টাকা তুলে দেয়া হয়।

অর্থ সহায়তা পেয়ে কবি রাধাপদ রায় বলেন, সুদুর আমেরিকা থেকে যারা আমাকে অর্থ দিয়ে সহায়তা করলো ভগবান তাদের দীর্ঘজীবি করুক।

এর আগে গত ৩০ সেপ্টেম্বর (শনিবার) সকালে নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের গোড্ডারপাড় এলাকায় কবি রাধাপদ রায়ের নিজ গ্রামে এ হামলার ঘটনাটি ঘটে। ওইদিন চিকিৎসার জন্য কবিকে নেয়া হয় নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। এ ঘটনায় রাধাপদ রায়ের ছেলে শ্রী জুগল রায় পরদিন রোববার অভিযুক্ত দুই সহধরের বিরুদ্ধে নাগেশ্বরী থানায় মামলা দায়ের করেন। পরে গত বুধবার (৪ অক্টোবর) দুপুরে কুড়িগ্রাম জেলা শহর থেকে প্রদান আসামী রফিকুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ।

কবির উপরে হামলার ঘটনাটি একান্তই পারিবারিক হলেও অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমসহ গণমাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের পায়তারা করে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারের বিষয়টি খতিয়ে দেখতে কুড়িগ্রামের পুলিশ সুপার (এসপি) আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম ও জেলা প্রশাসক মোঃ সাঈদুল আরিফসহ ধর্মীয় এবং বিভিন্ন সংগঠনের নেতারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কবিকে দেখতে যান। তারা কবির সাথে কথা বলে পারিবারিক দন্ধদের বিষয় বলে নিশ্চিত হন। এ বিষয়টি নিয়ে অপপ্রচার না চালানোর কথা বলা হয়। এমনকি কেউ অপপ্রচার চালালে তাদের বিরুদ্ধেও আইনি ব্যবস্থা নেয়ার কথাও জানানো হয়।

উল্লেখ্য, রাধাপদ রায় জীবনে বেশিদুর পড়ালেখা করতে পারেননি। পড়েছেন মাত্র পঞ্চম শ্রেণী পর্যন্ত। নিজের লেখা গান,কবিতা মানুষকে শুনিয়ে সামান্য উপার্জনে চলে তার সংসার। আঞ্চলিক ভাষায় তার লেখা গান ও কবিতাগুলো বিভিন্ন এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে। ইতিমধ্যে তার লেখা কবিতা “কেয়ামতের আলামত জানি কিন্তু মানি না”। শিরোনামে কবিতাটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও ভাইরাল হয়েছে। এখন পর্যন্ত রাধাপদ সরকারের নিজের লেখা আঞ্চলিক ভাষায় শতাধিক গান ও কবিতা রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।