ভুরুঙ্গামারীতে ব্র্যাকের আলট্রা-পুওর গ্র্যাজুয়েশন কর্মসূচির অবহিতকরণ ও বাল্য বিয়ে নিরোধ কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত – সারাক্ষণ সংবাদ
ঢাকাThursday , 12 October 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

ভুরুঙ্গামারীতে ব্র্যাকের আলট্রা-পুওর গ্র্যাজুয়েশন কর্মসূচির অবহিতকরণ ও বাল্য বিয়ে নিরোধ কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত

admin
October 12, 2023 5:52 pm
Link Copied!

Visits: 6

সংবাদদাতা, কুড়িগ্রাম :

কু্ড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলা পরিষদের সভা কক্ষে ব্র্যাক আলট্রা-পুওর গ্র্যাজুয়েশন কর্মসূচির অবহিতকরণ এবং বাল্য বিয়ে নিরোধ কমিটির সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) দুপুরে ভুরুঙ্গামারী উপজেলা পরিষদ হলরুমে এ অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

এসময় সভায় সভাপতি হিসেবে উপস্হিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ গোলাম ফেরদৌস এবং প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোঃ নুরুন্নবী চৌধুরী খোকন।

এছাড়াও উপজেলার সকল সরকারি দপ্তরের কর্মকর্তা এবং ইউপি চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

সভার শুরুতে ব্র্যাকের প্রতিষ্ঠাতার প্রতি গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন পাশাপাশি সরকারের উন্নয়ন সহযোগী হিসেবে ব্র্যাকের কাযর্ক্রমের ভূয়সী প্রসংশা করেন ডিস্ট্রিক্ট ব্র্যাক কো-অর্ডিনেটর সৈয়দ ফাহিদ হাসান। তিনি তার শুভেচ্ছা বক্তব্যে ব্র্যাক ও উপজেলায় ব্র্যাকের সামগ্রিক কার্যক্রম সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা করেন।

অতঃপর ব্র্যাক আলট্রা-পুওর গ্র্যাজুয়েশন কর্মসূচি সম্পর্কে আঞ্চলিক ব্যবস্থাপক দীপক চন্দ্র সরকার একটি সংক্ষিপ্ত উপস্থাপনা প্রদান করেন এতে আঞ্চলিক ব্যবস্থাপক খালেদা সুলতানা সার্বিক সহযোগিতা করেন।

উল্লেখ্য ভূরুঙ্গামারী উপজেলার ভূরুঙ্গামারী, বঙ্গসোনাহাট, পাথরডুবি ও বলদীয়া ইউনিয়নে ব্র্যাকের আলট্রা-পুওর গ্র্যাজুয়েশন কর্মসূচির বর্তমানে ৪৮২ জন অংশগ্রহণকারী রয়েছেন যারা কর্মসূচি হতে প্রশিক্ষণ,সম্পদ, গ্রুপ ও হোম ভিজিট, স্বাস্থ্য সেবা ও কমিউনিটি মবিলাইজেশন সংক্রান্ত সেবা পাচ্ছেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ গোলাম ফেরদৌস আলট্রা- পুওর গ্র্যাজুয়েশন কর্মসূচি সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং সদস্য নির্বাচন প্রক্রিয়ায় স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করণের বিষয়ে পরামর্শ দেন।

জানা গেছে, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসুচি (সেলফ) এর উপজেলা বাল্য বিবাহ নিরোধ কমিটির সাথে সমন্বয় সভায় উপজেলা নির্বাহী অফিসার তার বক্তব্যে বলেন, ব্র্যাক উপজেলায় লিগ্যাল এইড কাযর্ক্রম পরিচালনা করছে, বাল্য বিবাহ নিরোধ করতে তৃণমূল পর্যায়ে বিভিন্ন ধরনের গ্রুপ, কমিটির কাযর্ক্রম পরিচালনা করছেন যা আমাদের সমাজ থেকে বাল্য বিয়ে পারিবারিক সহিংসতা প্রতিরোধে ভুমিকা পালন করছে। এ সময় সেলপ কর্মসূচির জেলা ব্যবস্থাপক সেলফ কর্মসুচির বিস্তারিত কার্যক্রম সংক্রান্ত সংক্ষিপ্ত উপস্থাপনা সভায় প্রদান করেন। ব্র্যাকের আইনি সহায়তা কর্যক্রমে উপজেলা চেয়ারম্যানসহ সভায় উপস্তিত সকলে সন্তোষ প্রকাশ করেন সমাপনি বক্তব্যে দেশের সামগ্রিক উন্নয়নে ব্র্যাকের ভূমিকার প্রশংসা করেন এবং ভূরুঙ্গামারী উপজেলায় ব্র্যাকের বিভিন্নমুখী কার্যক্রম পরিচালনার জন্য ব্র্যাক কর্তৃপক্ষকে ধন্যবাদ প্রদান করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।