পাকিস্তানকে ২০০ রানও করতে দিলো না ভারত – সারাক্ষণ সংবাদ
ঢাকাSaturday , 14 October 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

পাকিস্তানকে ২০০ রানও করতে দিলো না ভারত

admin
October 14, 2023 7:17 pm
Link Copied!

Visits: 2

বিশ্বকাপে আসরের ১২তম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিরুদ্ধে ২০০ রানও করতে পারেনি পাকিস্তান। ব্যাটিং বিপর্যয়ে ৪২.৫ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ১৯১ রানে শেষ হয়েছে পাকিস্তানের ইনিংস। ফলে ১৯২ রানের লক্ষ্য পেয়েছে ভারত।

বিশ্বকাপে আসরের ১২তম ম্যাচে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে শুরু হয়েছে ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ। পাকিস্তান অধিনায়ক বাবর আজমের সঙ্গে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। শনিবার (১৪ অক্টোবর) বাংলাদেশ সময় বেলা ২টা ৩০ মিনিটে শুরু হয় ভারত-পাকিস্তান মহারণ।-খবর তোলপাড় ।

চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে খুব সতর্কভাবেই শুরু করে পাকিস্তানের দুই ওপেনার। আবদুল্লাহ শফিক ও ইমাম উল হক বেশ দেখে শুনেই খেলতে থাকে যশপ্রীতি বুমরাহ ও মোহাম্মদ সিরাজের বল। তবে ৭.৬ ওভারে মোহাম্মদ সিরাজের বলে এলবিডব্লিউ আউট সাঝঘরে ফেরেন শফিক। এসময় তিনি করেন ২৪ বলে ২০ রান। এরপর মাঠে নামেন বাবর আজম।

পাকিস্তানের দ্বিতীয় উইকেটের পতন দলীয় ৭৩ রানে। ১২.৩ ওভারে হার্দিক পান্ডের বলে রাহুলের কছে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ইমাম-উল-হক। এ সময় তিনি ৩৮ বলে ৩৬ রান করেন। এরপর মাঠে নামের রিজওয়ান। বড় বিপদ থেকে রক্ষা পান এই মিডলঅর্ডার। আম্পায়ার এলবিডব্লিউ দিয়ে দিয়েছিল তাকে। পরে রিভিউ নিয়ে রক্ষা পান। এরপর ৫৮ বলে ক্যারিয়ারের ২৯তম ফিফটি পূর্ণ করেন বাবব আজম। এর পরেই সিরাজের বলে আউট হয়ে ফিরেছেন পাক অধিনায়ক। অধিনায়ক বাবর আজম ক্যারিয়ারের ১১১তম ম্যাচে ২৯তম ফিফটির পর আউট হন। তিনি ৫৮ বলে ৭টি বাউন্ডারির সাহায্যে ৫০ রান করে ফেরেন।

পাঁচ নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে ১০ বলে ৬ রানে ফেরেন সৌদ শাকিল। ৪ বলে ৪ রানে ফেরেন ইফতেখার আহমেদ। ৩৪তম ওভারের শেষ বলে দলীয় ১৬৮ রানে ফেরেন মোহাম্মদ রিজওয়ান। তিনি ৬৯ বলে ৭টি বাউন্ডারির সাহায্যে ৪৯ রান করে আউট হন। পাঁচ বলে মাত্র ২ রান করে ফেরেন শাদাব খান। ১৪ বলে মাত্র ৯ রান করে দলীয় ১৮৭ রানে অষ্টম ব্যাটসম্যান হিসেবে ফেরেন মোহাম্মদ নওয়াজ। এরপর মাত্র ৩২ রানের মধ্যে ৬ ব্যাটারকে হারিয়ে বিপর্যয়ে পড়ে পাকিস্তান। শেষ ব্যাটার হিসেবে হারিস রউফ আউট হলে ৪২ ওভার ৫ বলে ১৯১ রানে অলআউট হয় পাকিস্তান। রিজওয়ান ৬৯ বলে ৪৯ রান করেন।

ভারতের পক্ষে জাসপ্রিত বুমরাহ, সিরাজ, হার্দিক পান্ডিয়া, কুলদ্বীপ যাদব ও জাদেজা নেন ২টি করে উইকেট।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।