1. admin@dailytolper.com : admin :
নোটিশ:
দৈনিক তোলপাড় পত্রিকা থেকে আপনাকে স্বাগতম। তোলপাড় পত্রিকা আপনার আমার সবার। আপনার এলাকার উন্নয়নের ভূমিকা হিসেবে পত্রিকাটির মাধ্যমে আমরা দায়িত্ব নিয়েছি।   এ জন্য বাংলাদেশের প্রতিটি জেলা-উপজেলা-বিভাগ-কলেজ ক্যাম্পাসসহ গুরুত্বপূর্ণ এলাকায় সাংবাদিক নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে পত্রিকাটির পর্ষদ।  আগ্রহী হলে আপনিও এক কপি রঙিন ছবিসহ নিম্ন ঠিকানায় সিভি প্রেরণ করে নিয়োমিত সংবাদ পাঠাতে পারেন।   প্রচারে প্রসার, আপনার প্রতিষ্ঠান সারা বিশ্বে প্রচারেরর জন্য বিনামূল্যে বিজ্ঞাপন দিতে পারেন।   বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন-০১৭১৯০২৬৭০০, prohaladsaikot@gmail.com

তিউনিসিয়ায় অভিবাসন প্রত্যাশীদের নৌকা ডুবি, নিখোঁজ কমপক্ষে ৩৪

  • আপডেটের সময় : শনিবার, ২৫ মার্চ, ২০২৩
  • ৪৪ টাইম ভিউ

Visits: 6

তিউনিসিয়ার উপকূলে অভিবাসনপ্রত্যাশীদের নিয়ে একটি নৌকা ডুবে গেছে। এতে শিশুসহ অন্তত ৩৪ জন নিখোঁজ রয়েছেন। চলছে উদ্ধারকাজ। দেশটির কর্তৃপক্ষের ধারণা, অভিবাসনপ্রত্যাশীদের নিয়ে নৌকাটি ভূমধ্যসাগর পেরিয়ে ইতালি যাওয়ার চেষ্টা করছিল।

এ নিয়ে গত দুই দিনে তিউনিসিয়ার উপকূলে অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী পাঁচটি নৌকা ডুবে যাওয়ার ঘটনা ঘটল। নৌকাডুবির এসব ঘটনায় প্রাণ গেছে ৭ জনের। এখনো নিখোঁজ অন্তত ৬৭ জন।-খবর তোলপাড় ।

শনিবার তিউনিসিয়ার কোস্টগার্ড জানিয়েছে, গত দুই দিনে দেশটির উপকূল থেকে অভিবাসনপ্রত্যাশীদের নিয়ে ইউরোপগামী ৫৬টি নৌকা আটকে দেয়া হয়েছে। এসব নৌকা থেকে আটক করা হয়েছে ৩ হাজারের বেশি অভিবাসনপ্রত্যাশীকে।

সাম্প্রতিক সময়ে ইউরোপে যেতে ইচ্ছুক অভিবাসনপ্রত্যাশীদের কাছে ভূমধ্যসাগর তীরবর্তী তিউনিসিয়া অন্যতম একটি কেন্দ্রে পরিণত হয়েছে। জাতিসংঘের তথ্য অনুযায়ী, চলতি বছর এখন পর্যন্ত ইতালিতে প্রবেশ করা অন্তত ১২ হাজার অভিবাসনপ্রত্যাশী তিউনিসিয়া থেকে এসেছেন। গত বছরের একই সময়ে এ সংখ্যা ছিল মাত্র ১ হাজার ৩০০।

চলতি বছরের প্রথম আড়াই মাসে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে প্রায় ১৭ হাজার অভিবাসনপ্রত্যাশী ইতালিতে পৌঁছেছেন। আগের বছরের একই সময়ে এ সংখ্যা ছিল ৬ হাজার।

নৌকায় চেপে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে অবৈধ উপায়ে ইউরোপে পাড়ি জমানোর প্রচেষ্টা চালাতে গিয়ে প্রতিবছরই শত শত অভিবাসনপ্রত্যাশীর প্রাণহানি হচ্ছে। জাতিসংঘের হিসাব অনুযায়ী, চলতি বছর এখন পর্যন্ত ভূমধ্যসাগরে ৩০০ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু হয়েছে।

সূত্র: বিবিসি, আল জাজিরা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2017 তোলপাড়
Customized BY NewsTheme