ঢাকাThursday , 2 March 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

কুষ্টিয়ায় গৃহবধূকে হত্যার দায়ে ৩ জনের যাবজ্জীবন

admin
March 2, 2023 4:00 pm
Link Copied!

Visits: 3

জাহাঙ্গীর হোসেন জুয়েল,কুষ্টিয়া:

কুষ্টিয়ার মিরপুরে পূর্বশত্রুতার জেরে রুনা খাতুন (৩৫) নামের এক গৃহবধূকে হত্যার দায়ে তিনজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদেরকে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। বুধবার বিকাণে কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম এ রায় দেন।

যাবজ্জীবন দন্ডপ্রাপ্তরা হলেন, কুষ্টিয়ার মিরপুর উপজেলার নফরকান্দী (ছন্দা ক্যানেলপাড়া) এলাকার জান আলির ছেলে আব্দুস সামাদ, একই গ্রামের বাগুজা পাড়ার শামসুল আক্তারের ছেলে মতিয়ার রহমান এবং মাঝিহাট মাঠপাড়া এলাকার মৃত আব্দুল গণি সর্দারের ছেলে ছালিম সর্দার। রায় ঘোষণার সময় দ-প্রাপ্ত আসামিরা আদালতেই উপস্থিত ছিলেন। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর আসামি সালাউদ্দিন মন্ডল, চায়েন মালিথা ও মোমিন মিস্ত্রিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ৯ আগস্ট গভীর রাতে কুষ্টিয়ার মিরপুর উপজেলার মাঝিহাট গ্রামের আব্দুর খালেক মালিথার স্ত্রী রুনা খাতুন নিজ বাড়ি থেকে নিখোঁজ হন। পরের দিন সকালে ওই গ্রামের কবরস্থান সংলগ্ন একটি আবাদি জমি থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মিরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের স্বামী আব্দুর খালেক। মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা এসআই সোলাইমান আসামিদের বিরুদ্ধে ২০১৬ সালের ১৭ ডিসেম্বর আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এরপর আদালত সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে আজ এই রায় দেন।

আদালতের পিপি অনুপ কুমার নন্দী বলেন, পূর্বশত্রুতার জেরে গৃহবধূকে শ্বাসরোধে হত্যার মামলায় দোষী প্রমাণিত হওয়ায় তিন আসামিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর তিন আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।