1. admin@dailytolper.com : admin :
নোটিশ:
দৈনিক তোলপাড় পত্রিকা থেকে আপনাকে স্বাগতম। তোলপাড় পত্রিকা আপনার আমার সবার। আপনার এলাকার উন্নয়নের ভূমিকা হিসেবে পত্রিকাটির মাধ্যমে আমরা দায়িত্ব নিয়েছি।   এ জন্য বাংলাদেশের প্রতিটি জেলা-উপজেলা-বিভাগ-কলেজ ক্যাম্পাসসহ গুরুত্বপূর্ণ এলাকায় সাংবাদিক নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে পত্রিকাটির পর্ষদ।  আগ্রহী হলে আপনিও এক কপি রঙিন ছবিসহ নিম্ন ঠিকানায় সিভি প্রেরণ করে নিয়োমিত সংবাদ পাঠাতে পারেন।   প্রচারে প্রসার, আপনার প্রতিষ্ঠান সারা বিশ্বে প্রচারেরর জন্য বিনামূল্যে বিজ্ঞাপন দিতে পারেন।   বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন-০১৭১৯০২৬৭০০, prohaladsaikot@gmail.com

কারাগার থেকে পালাল ২ হাজার বন্দি, নিহত ২০

  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩
  • ৩ টাইম ভিউ

Visits: 1

পশ্চিম আফ্রিকার দেশ সিয়েরা লিওনের একটি কারাগার থেকে প্রায় ১ হাজার ৮৯০ বন্দি পালিয়ে গেছে। সিয়েরা লিওনের বিদ্রোহীরা কারাগারটিতে হামলা চালালে এ সকল বন্দিরা পালিয়ে যায়। এ ঘটনার পর পুরো দেশে কারফিউ জারি করা হয়েছে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।-খবর তোলপাড় ।

জানা গেছে, দেশটির সেনাছাউনি ও পাডেমবা রোড কেন্দ্রীয় কারাগারে এ ঘটনা ঘটেছে। ওই হামলায় কমপক্ষে ২০ জন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। নিহতদের মধ্যে ১৩ জন সেনা রয়েছেন। যারা পালিয়ে গেছেন, তাদের কারাগারে ফিরে আসতে আহ্বান জানিয়েছে পুলিশ।

সিয়েরা লিওনের সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল ইসা বানগুরা বলেন, রাজধানী ফ্রিটাউনে গত রোববার বিদ্রোহী সেনারা দিনভর হামলা চালায়। তবে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। বানগুরা বলেন, ‘সহিংস হামলায় বর্তমান ও সাবেক যে সেনারা জড়িত ছিলেন, তাদের সবাইকে আমরা খুঁজছি।

তিনি বলেন, নিহত ২০ জনের মধ্যে ১৩ জন সেনা। তিনজন হামলাকারী, একজন পুলিশ কর্মকর্তা, একজন বেসামরিক নাগরিক। এ ছাড়া ব্যক্তিমালিকানাধীন নিরাপত্তা সংস্থায় কর্মরত একজন রয়েছেন। এসব সহিংসতায় আটজন আহত হয়েছেন। তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে বলেও জানান তিনি।

দেশটির সংশোধনাগার সংস্থার মহাপরিচালক কর্নেল শেখ সোলাইমান মাসাকুই বলেন, হামলাকারীরা একটি রকেট লঞ্চার দিয়ে প্রথমে কারাফটক ভেঙে ফেলার চেষ্টা করেন। পরে তারা সামনের ফটক দিয়ে ঢুকে পড়ে।

প্রেসিডেন্ট জুলিয়াস মাডা বায়ো বলেন, এই সহিংস হামলার সঙ্গে জড়িত বেশির ভাগ সামরিক নেতাদের আটক করা হয়েছে। অন্যদেরও ধরার চেষ্টা চলছে। সূত্র: রয়টার্স

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2017 তোলপাড়
Customized BY NewsTheme