1. admin@dailytolper.com : admin :
নোটিশ:
দৈনিক তোলপাড় পত্রিকা থেকে আপনাকে স্বাগতম। তোলপাড় পত্রিকা আপনার আমার সবার। আপনার এলাকার উন্নয়নের ভূমিকা হিসেবে পত্রিকাটির মাধ্যমে আমরা দায়িত্ব নিয়েছি।   এ জন্য বাংলাদেশের প্রতিটি জেলা-উপজেলা-বিভাগ-কলেজ ক্যাম্পাসসহ গুরুত্বপূর্ণ এলাকায় সাংবাদিক নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে পত্রিকাটির পর্ষদ।  আগ্রহী হলে আপনিও এক কপি রঙিন ছবিসহ নিম্ন ঠিকানায় সিভি প্রেরণ করে নিয়োমিত সংবাদ পাঠাতে পারেন।   প্রচারে প্রসার, আপনার প্রতিষ্ঠান সারা বিশ্বে প্রচারেরর জন্য বিনামূল্যে বিজ্ঞাপন দিতে পারেন।   বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন-০১৭১৯০২৬৭০০, prohaladsaikot@gmail.com

কুড়িগ্রামে ৩ লক্ষাধিক শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

  • আপডেটের সময় : বুধবার, ৬ ডিসেম্বর, ২০২৩
  • ২৩ টাইম ভিউ

Visits: 1

সংবাদদাতা, কুড়িগ্রাম:

কুড়িগ্রামে ৩ লক্ষাধিক শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল। আগামী ১২ ডিসেম্বর সারাদেশের ন্যায় এ জেলায়ও ৩ লাখ ২২ হাজার ৮৯জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে স্থানীয় স্বাস্থ্য বিভাগ।

বুধবার (৬ ডিসেম্বর) বিকাল ৪টায় জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২৩ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ তথ্য জানান সিভিল সার্জন ডা. মঞ্জুর-এ-মোর্শেদ।

তিনি বলেন, অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে ১২ ডিসেম্বর সারাদেশের ন্যায় এ জেলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এরই অংশ হিসেবে জেলার ৯টি উপজেলায় ১৮শ ৭৮টি কেন্দ্রে শিশুদের এই ক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি আরও বলেন, ওইদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

এ সময় মেডিকেল অফিসার, সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি রাজু মোস্তাফিজ, সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক, সাংবাদিক শ্যামল ভৌমিক, সাংবাদিক ইউনুছ আলী, সাংবাদিক হারুন উর রশিদ,সাংবাদিক এম আর মিন্টু, আব্দুল ওয়াহেদ, খন্দকার মাহফুজ টিউটর, খন্দকার একরামুল হক সম্রাট, এম রহমান রঞ্জুসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2017 তোলপাড়
Customized BY NewsTheme