1. admin@dailytolper.com : admin :
নোটিশ:
দৈনিক তোলপাড় পত্রিকা থেকে আপনাকে স্বাগতম। তোলপাড় পত্রিকা আপনার আমার সবার। আপনার এলাকার উন্নয়নের ভূমিকা হিসেবে পত্রিকাটির মাধ্যমে আমরা দায়িত্ব নিয়েছি।   এ জন্য বাংলাদেশের প্রতিটি জেলা-উপজেলা-বিভাগ-কলেজ ক্যাম্পাসসহ গুরুত্বপূর্ণ এলাকায় সাংবাদিক নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে পত্রিকাটির পর্ষদ।  আগ্রহী হলে আপনিও এক কপি রঙিন ছবিসহ নিম্ন ঠিকানায় সিভি প্রেরণ করে নিয়োমিত সংবাদ পাঠাতে পারেন।   প্রচারে প্রসার, আপনার প্রতিষ্ঠান সারা বিশ্বে প্রচারেরর জন্য বিনামূল্যে বিজ্ঞাপন দিতে পারেন।   বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন-০১৭১৯০২৬৭০০, prohaladsaikot@gmail.com

তীব্র প্রতিরোধের মুখে টিকতে না পেরে পাক হানাদার বাহিনী পালিয়ে যায় ৬ ডিসেম্বর বোচাগঞ্জ মুক্ত দিবসে জানিয়েছে খালিদ মাহমুদ চৌধুরী

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩
  • ৯ টাইম ভিউ

Visits: 3

সংবাদদাতা, বোচাগঞ্জ (দিনাজপুর):

১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের সময় ৬ ডিসেম্বরে দিনাজপুরের বোচাগঞ্জে রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধাদের সহিত পাক হানাদার বাহিনীর তীব্র সম্মুখ যুদ্ধ সংঘটিত হয়। সেই সময় পাকিস্তানি হানাদার বাহিনীরা বীর মুক্তিযোদ্ধা ও এলাকার সাধারণ মানুষের তীব্র প্রতিরোধের মুখে টিকে থাকতে না পেরে পিছু হটে। আর সেদিনই মূলত বোচাগঞ্জ শত্রু মুক্ত হয়।

সেই থেকে বোচাগঞ্জ পাক হানাদার মুক্ত দিবস হিসেবে ৬ ডিসেম্বরের এই দিনটি ইতিহাসের পাতায় সংযুক্ত হয়।

দিনটিকে যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে স্থানীয়ভাবে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়।

৬ ডিসেম্বর ২০২৩ ইং সকাল ছয়টায় সকল সরকারি,বেসরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন।

সকাল ৯ টায় সেতাবগঞ্জ কেন্দ্রীয় সৃতিসৌধে এবং আব্দুর রৌফ চৌধুরী অডিটোরিয়াম সংলগ্ন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সকাল ৯.৩০ মিনিটে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সম্মুখ হতে বিজয় রেলি বের হয়ে সেতাবগঞ্জ পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বিকাল ৩ টায় রবীন্দ্র-নজরুল মঞ্চে উপজেলা নির্বাহী অফিসার ও দায়িত্বপ্রাপ্ত মুক্তিযোদ্ধা কমান্ডার ডালিম সরকারের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌ-পরিবহন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জননেতা জনাব খালিদ মাহমুদ চৌধুরী এমপি।

আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক আফছার আলী,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ জাফরুল্লাহ, সাবেক মুক্তিযোদ্ধা কমাণ্ডার মোঃ শামসুল আলম, বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসেন লাবু, সেতাবগঞ্জ পৌর মেয়র মোঃ আসলাম, সাবেক মেয়র আব্দুস সবুর, সেতাবগঞ্জ কলেজের সাবেক ভিপি বিশিষ্ট সমবায়ী মজিবর রহমান, বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শ্যামলী সাহা,উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নুরুল আনোয়ার চৌধুরী প্রমুখ।

আলোচনা সভা শেষে সাংকৃতিক অনুষ্ঠানের আয়োজন করাহয়। এ সময় বিস্তারিত কর্মসূচিতে অংশগ্রহণ করেন অত্র এলাকার রাজনৈতিক ব্যক্তিত্বসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2017 তোলপাড়
Customized BY NewsTheme