1. admin@dailytolper.com : admin :
নোটিশ:
দৈনিক তোলপাড় পত্রিকা থেকে আপনাকে স্বাগতম। তোলপাড় পত্রিকা আপনার আমার সবার। আপনার এলাকার উন্নয়নের ভূমিকা হিসেবে পত্রিকাটির মাধ্যমে আমরা দায়িত্ব নিয়েছি।   এ জন্য বাংলাদেশের প্রতিটি জেলা-উপজেলা-বিভাগ-কলেজ ক্যাম্পাসসহ গুরুত্বপূর্ণ এলাকায় সাংবাদিক নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে পত্রিকাটির পর্ষদ।  আগ্রহী হলে আপনিও এক কপি রঙিন ছবিসহ নিম্ন ঠিকানায় সিভি প্রেরণ করে নিয়োমিত সংবাদ পাঠাতে পারেন।   প্রচারে প্রসার, আপনার প্রতিষ্ঠান সারা বিশ্বে প্রচারেরর জন্য বিনামূল্যে বিজ্ঞাপন দিতে পারেন।   বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন-০১৭১৯০২৬৭০০, prohaladsaikot@gmail.com

ময়মনসিংহ কর অঞ্চলে রিটার্ন দাখিল ১ লক্ষ ৮ হাজার ৯৩৯ টি, আদায় ২৫ কোটি ৭১ লক্ষ ৪৩ হাজার ৮১৩ টাকা

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩
  • ১৩ টাইম ভিউ

Visits: 1

সংবাদদাতা, ময়মনসিংহ:

ময়মনসিংহ কর অঞ্চলে টিআইএনধারী করদাতার সংখ্যা-৪ লক্ষ ৯৭ হাজার ২৪৩ জন। এর মধ্যে ২০২৩-২০২৪ করবর্ষে আয়কর রিটার্ন দাখিল হয়েছে ১ লক্ষ ৮ হাজার ৯৩৯ টি। এতে ২৫ কোটি ৭১ লক্ষ ৪৩ হাজার ৮১৩ টাকা আদায় হয়।

চলতি করবর্ষে ২ লক্ষ ২৫ হাজার ৬০০ জন গ্রাহক সেবা গ্রহণ করেন। ময়মনসিংহ কর অঞ্চলের কমিশনারের কার্যালয় থেকে এ তথ্য পাওয়া গেছে।

বিগত ২০২২-২৩ করবর্ষে নভেম্বর মাস পযর্ন্ত টিআইএনধারী করদাতার সংখ্যা ছিল ৪ লক্ষ ১০ হাজার ৫৬৯ জন। দাখিলকৃত আয়কর রিটার্নের সংখ্যা ছিল ৯৪ হাজার ১৪৩ এবং আয়করের আদায়কৃত অর্থের পরিমাণ ২৬ কোটি ৪৭ লক্ষ ৬৫ হাজার ৯৩ টাকা।গত বছর সেবাগ্রহীতার সংখ্যা ১ লক্ষ ৮৬ হাজার ৪০০ জন ছিল।

কমিশনারের কার্যালয়ের পর্যবেক্ষণে বলা হয়, করমুক্ত আয়ের সীমা বৃদ্ধি পাওয়ায় এবং নতুন আইনের বিধি-বিধান পরিপালনের স্বার্থে ২০২২-২৩ করবর্ষের তুলনায় দাখিলকৃত রিটার্নের সংখ্যা বৃদ্ধি পেলেও আদায়ের পরিমাণ হ্রাস পেয়েছে।

ইতোমধ্যে রিটার্ন দাখিলের সময় বৃদ্ধি করা হয়েছে। ব্যক্তি করদাতার ক্ষেত্রে ৩১ জানুয়ারি এবং কোম্পানির আয়করের জন্য ২৮ ফেব্রুয়ারি ২০২৪ খ্রি. পর্যন্ত সময় বৃদ্ধি করা হয়েছে।

নতুন আয়কর আইন অনুযায়ী সরকারি কর্মকর্তা-কর্মচারীর ক্ষেত্রে অর্থাৎ গণকর্মচারীর বেতন ভাতাদি প্রাপ্তিতে রিটার্ন দাখিলের প্রমাণ বাধ্যতামূলক করা হয়েছে। রিটার্ন দাখিল না করলে গণকর্মচারীদের বন্ধ হবে বেতন -ভাতাদিসহ ৪৩ ধরনের সুবিধা। সঙ্গে দিতে হবে সম্পদ বিবরণী।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2017 তোলপাড়
Customized BY NewsTheme