বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩, ১০:১৮ অপরাহ্ন

নোটিশ:
দৈনিক তোলপাড় পত্রিকা থেকে আপনাকে স্বাগতম। তোলপাড় পত্রিকা আপনার আমার সবার। আপনার এলাকার উন্নয়নের ভূমিকা হিসেবে পত্রিকাটির মাধ্যমে আমরা দায়িত্ব নিয়েছি।  এ জন্য বাংলাদেশের প্রতিটি জেলা-উপজেলা-বিভাগ-কলেজ ক্যাম্পাসসহ গুরুত্বপূর্ণ এলাকায় সাংবাদিক নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে পত্রিকাটির পর্ষদ।  আগ্রহী হলে আপনিও এক কপি রঙিন ছবিসহ নিম্ন ঠিকানায় সিভি প্রেরণ করে নিয়োমিত সংবাদ পাঠাতে পারেন। সেই সাথে সারা বিশ্বে আপনার এলাকার প্রতিষ্ঠানের প্রচারেরর জন্য  ৫০% কমিশনে বিজ্ঞাপন দিতে পারেন।

বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি(ইংরেজিতেও পড়ুন)

বাংলাদেশের বিভিন্ন স্থানে শুক্রবার রাতভর বৃষ্টির খবর পাওয়া গেছে। এছাড়াও সেহরির সময় থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় ঝুম বৃষ্টি হয়েছে। সেহরির সময় বৃষ্টির কারণে ফজরের নামাজে মসজিদে যেতে ভোগান্তিতে পড়তে হয়েছে মুসল্লিদের। অনেকেই বাড়িতে ফজরের নামাজ আদায় করেছেন।

গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলে ৬৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়াও ঢাকায় রেকর্ড করা হয়েছে ২৮ মিলিমিটার।-খবর তোলপাড় ।

এদিকে শুক্রবার রাতে আবহাওয়া অধিদপ্তরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিসহ দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়াবিদ খোন্দকার হাফিজুর রহমান জানান, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। আর মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

তিনি আরও জানান, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সে. হ্রাস পেতে পারে।

শুক্রবার সন্ধ্যায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল নিকলিতে ১৮ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল বান্দরবানে ৩৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আর রাজধানীর তাপমাত্রা ছিল ৩১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

English translation:

Rain in different parts of Bangladesh

Rain was reported in various parts of Bangladesh on Friday night. Also, there has been heavy rain in different areas of the capital since the time of Sehri. Due to the rain during Sehri, the worshipers had to suffer to go to the mosque for the Fajr prayer. Many have performed Fajr prayers at home.

Tangail has recorded 63 mm of rainfall in the last 24 hours. Also, 28 millimeters have been recorded in Dhaka. – Khabar Tolpar.

Meanwhile, the 24-hour forecast of the Department of Meteorology on Friday night said that there may be temporary rain with gusty winds or thunder or thunder in many places in Rajshahi, Dhaka, Mymensingh, Khulna, Barisal, Chittagong and Sylhet divisions and in some places in Rangpur division. Also, there may be moderate to heavy rainfall in some parts of the country with scattered hail.

Meteorologist Khondkar Hafizur Rahman said that the extension of western low pressure is staying in West Bengal and adjoining areas. And the normal low pressure of the season is staying in South Bay of Bengal.

He also said that day and night temperature across the country is 1 to 2 degrees Celsius. may decrease.

The lowest temperature in the country on Friday evening was 18.0 degrees Celsius at Nikli. Also the highest temperature in the country was 34.3 degrees Celsius in Bandarban. And the temperature of the capital was 31.6 degrees Celsius.

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

দৈনিক তোলপাড় এর পক্ষ থেকে সকল পাঠক লেখক সাংবাদিক ও শুভানুধায়ীকে প্রাণঢালা অভিনন্দন। আনন্দের সাথে জানাচ্ছি যে, পত্রিকাটি বাংলাদেশের প্রতিটি বিভাগ জেলা উপজেলা থানা কলেজ ক্যাম্পাস-এ এক ঝাঁক তরুন-তরুনী সাংবাদিক নিয়োগ করতে যাচ্ছে ।

আগ্রহীরা দ্রুত এক কপি ছবিসহ প্রধান সম্পাদক বরাবর আবেদন করুন.. আবেদন পাঠানোর ঠিকানা-dailytolpercv@gmail.com

এছাড়া বিশেষ ৫০% ছাড়ে সারাবিশ্বে প্রচারের জন্য আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে পারেন। বিজ্ঞাপন পাঠানোর ঠিকানা-dailytolpernews@gmail.com যোগাযোগ করুন-+88 01915394614, +8801719026700


© All rights reserved © 2017 তোলপাড়