সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম
‘বাবাকে ঘুমের ওষুধ খাইয়ে হত্যা করেছি’ বিলের পানিতে ভাসছে কাউন্সিলরের মরদেহ ইজিবাইক চালককে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি জমা দিল কোটা আন্দোলনকারীরা একইদিনে বাংলাদেশে মুক্তি ‘পদাতিক’ ট্রাম্পের হামলাকারী কে এই যুবক? প্রধানমন্ত্রীর প্রশ্ন, মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা পাবে না তো রাজাকারের নাতিরা পাবে? কারাগার ভেঙে পালানোর চেষ্টাকালে বন্দুকযুদ্ধ ,নিহত ৮ জঙ্গিবাদ থামিয়েছি, এখন দুর্নীতিবাজদের ধরছি জানিয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী দেশের যেকোন দুর্যোগ মূহুর্তে র‌্যাব সবসময় বন্ধু হয়ে জনগণের পাশে দাঁড়িয়েছে কুড়িগ্রামে জানিয়েছে র‌্যাব মহাপরিচালক

ইয়েমেনে নৌকাডুবি: নারী-শিশুসহ কমপক্ষে ৪৯ জনের মৃত্যু, নিখোঁজ ১৪০

রিপোর্টারের নাম / ৩১ টাইম ভিউ
Update : বুধবার, ১২ জুন, ২০২৪

পশ্চিম এশিয়ার দেশ ইয়েমেন উপকূলে নৌকা ডুবে নারী ও শিশুসহ ৪৯ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন অন্তত ১৪০ জন। মঙ্গলবার (১১ জুন) আন্তর্জাতিক অভিবাসন সংস্থা এ তথ্য নিশ্চিত করেছে। খবর আল জাজিরা/তোলপাড় ।

হর্ন অফ আফ্রিকা থেকে নৌকাটি ইয়েমেনের দিকে যাচ্ছিল। ডুবে যাওয়া নৌকাটিতে ২৬০ জন যাত্রী ছিলেন। তাদের অধিকাংশই ইথিওপিয়া ও সোমালিয়ার নাগরিক। সোমালিয়ার উত্তর উপকূল থেকে যাত্রা শুরু করেছিল নৌকাটি।

আন্তর্জাতিক অভিবাসন সংস্থা এক বিবৃতিতে বলেছে, এখন পর্যন্ত ৭১ জনকে উদ্ধার করা হয়েছে, যাদের মধ্যে আটজনকে হাসপাতালে নেয়া হয়েছে। নিহতদের মধ্যে ছয়জন শিশু ও ৩১ জন নারী রয়েছে।

গত এপ্রিলে ইয়েমেনে পৌঁছানোর চেষ্টা করার সময় জিবুতি উপকূলে দুটি জাহাজডুবির ঘটনায় ৬২ জনের মৃত্যু হয়েছিল। আইওএম তথ্যমতে এই রুটে অন্তত ১৮৬০ জন মারা গেছেন বা নিখোঁজ হয়েছেন। যার মধ্যে ৪৮০ জন ডুবে গেছেন।

২০২১ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত ইয়েমেনে আসা অভিবাসীর সংখ্যা বার্ষিক তিনগুণ বেড়েছে, যা প্রায় ২৭ হাজার থেকে ৯০ হাজারের বেশি বলে জানিয়েছে আইওএম। আন্তর্জাতিক সংস্থাটি জানিয়েছে, বর্তমানে প্রায় ৩ লাখ ৮০ হাজার অভিবাসী ইয়েমেনে রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

এক ক্লিকে বিভাগের খবর