হঠাৎ করে দর্শনার্থী শূন্য তিস্তা ব্যারেজ – সারাক্ষণ সংবাদ
ঢাকাMonday , 3 April 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

হঠাৎ করে দর্শনার্থী শূন্য তিস্তা ব্যারেজ

admin
April 3, 2023 7:36 pm
Link Copied!

Visits: 9

সংবাদদাতা, নীলফামারী:

হঠাৎ উত্তর জনপদের মিনি কক্সবাজার খ্যাত তিস্তা ব্যারেজ পয়েন্ট এখন জনশূন্য হয়েছে। এক সপ্তাহ আগেই যেখানে ছিল দর্শনার্থীর আনাগোনা এখন তা জনশূণ্য হয়ে পড়েছে।

সময়ের হিসাবে শেষ হয়েছে এবারের পর্যটন মৌসুম। তার ওপর এসেছে রমজান। রমজানের প্রথম দিক থেকে তিস্তা ব্যারেজ পয়েন্ট প্রায় দর্শনার্থী শূন্য। পয়েন্ট এলাকার হেলিপ্যাড ও কন্ট্রোলজোনে প্রায় শতাধিক দোকান ক্রেতা না থাকায় বেশির ভাগই বন্ধ রাখা হয়েছে আর দর্শনার্থী না আসায় ১০ টি স্পিড বোর্ডসহ অসংখ্য নৌকাগুলো নদীর তিরে সারিসারি বাঁধা।

এছাড়াও শুধু হোটেল-রেস্টুরেন্ট নয়, রমজানের কারণে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসাগুলোও বন্ধ রয়েছে। বিশেষ করে ব্যারেজ এলাকার ঝিনুক, আচার, ঝালমুড়ি এবং খেলনার দোকানগুলোর ৯৫ শতাংশ বন্ধ রাখা হয়েছে।
তিস্তা বারেজের ভাটিতে উদ্যান একেবারে ফাঁকা।

ফুচকা বিক্রেতা নজরুল ইসলাম বলেন, ‘রোজা শুরুর দিকে কিছু লোকজন আসতো কিন্তু তিন-চার দিন থেকে একদম লোকজন আসে না। আর লোক না থাকার কারণে বেচাবিক্রিও বন্ধ হয়ে গেছে। কিছু দিন পরেই ঈদের লোক জন আসবে দোকানের জিনিস পাতি গুলো মেরামত করি। মনে করেন এক মাস আমাগো গোচ্ছা দিতে হইলো।’

তিস্তা হোটেল এন্ড রেস্তোরাঁর মালিক আয়তাল ইসলাম জানান, রমজানের কারণে এই মুহূর্তে তিস্তা ব্যারেজে একদম লোক নেই। অন্যান্য বছর কিছুটা পর্যটক থাকলেও এবারে একদম নেই। বেচাবিক্রি অনেকটা কমে গেছে।

যাত্রী অভাবে বালুর চরে পরে আছে নৌকা/স্পিড বোর্ড।

স্পিড চালক রবিউল ইসলাম জানান, দুই-তিন রমজান পর্যন্ত কিছু করে লোকজন আসলো কিন্তু এখন আর লোক আসে না, বোর্ড নদীর তীরে বেঁধে রেখে দিছি।

হাতীবান্ধার দোয়ানী পুলিশ ফাঁড়ির দায়িত্বরত উপ-পরিদর্শক (এসআই) দিপ্ত কুমার সিং বলেন, ব্যারেজ এলাকায় জনগণের জানমাল রক্ষার্থে পুলিশ ও আনসার সদস্যরা সার্বক্ষণিক নিরাপত্তা দিয়ে আসছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।