1. admin@dailytolper.com : admin :
নোটিশ:
দৈনিক তোলপাড় পত্রিকা থেকে আপনাকে স্বাগতম। তোলপাড় পত্রিকা আপনার আমার সবার। আপনার এলাকার উন্নয়নের ভূমিকা হিসেবে পত্রিকাটির মাধ্যমে আমরা দায়িত্ব নিয়েছি।   এ জন্য বাংলাদেশের প্রতিটি জেলা-উপজেলা-বিভাগ-কলেজ ক্যাম্পাসসহ গুরুত্বপূর্ণ এলাকায় সাংবাদিক নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে পত্রিকাটির পর্ষদ।  আগ্রহী হলে আপনিও এক কপি রঙিন ছবিসহ নিম্ন ঠিকানায় সিভি প্রেরণ করে নিয়োমিত সংবাদ পাঠাতে পারেন।   প্রচারে প্রসার, আপনার প্রতিষ্ঠান সারা বিশ্বে প্রচারেরর জন্য বিনামূল্যে বিজ্ঞাপন দিতে পারেন।   বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন-০১৭১৯০২৬৭০০, prohaladsaikot@gmail.com

২০২৬ বিশ্বকাপ: উদ্বোধনী-ফাইনালসহ ম্যাচের সূচি ঘোষণা

  • আপডেটের সময় : সোমবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬ টাইম ভিউ

Visits: 0

২০২৬ ফুটবল বিশ্বকাপ শুরু হতে এখনও ২ বছরের বেশি সময় বাকি। তবে প্রস্তুতি ঠিকই শুরু করে দিয়েছে ফিফা। ইতিমধ্যে অনেক নতুনের সাক্ষী হতে যাওয়া আসটির প্রাথমিক সূচি ঘোষণা করেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা।

এই বিশ্বকাপটি প্রথমবারের মতো হতে যাচ্ছে তিনটি দেশে। দেশগুলো যথাক্রমে কানাডা, মেক্সিকো ও যুক্তরাষ্ট্রে। এবারই প্রথম ৪৮টি দেশ বিশ্বকাপে খেলবে। আর প্রথমবারের মতো নকআউট পর্ব শুরু হবে ৩২ দল নিয়ে। এছাড়া আগামী বিশ্বকাপ হবে ৩৯ দিনের ও ম্যাচের সংখ্যা ৬৪ থেকে বেড়ে হচ্ছে ১০৪টি।-খবর তোলপাড় ।

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর উপস্থিতিতে ফিফা টিভি সরাসরি সম্প্রচারিত এক অনুষ্ঠানে আগামী বিশ্বকাপের বিভিন্ন পর্বের ম্যাচের সূচি ও ভেন্যু ঘোষণা করা হয়েছে। সেখানেই জানানো হয়েছে, ১১ জুন মেক্সিকোর আজতেকা স্টেডিয়ামে হবে ২০২৬ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ। আর ফাইনাল হবে ১৯ জুলাই নিউজার্সির মেটলাইফ স্টেডিয়ামে।

আগামী বিশ্বকাপের ম্যাচগুলো কানাডা, মেক্সিকো ও যুক্তরাষ্ট্রের ১৬টি ভেন্যুতে হবে। বিশ্বকাপের গ্রুপ পর্ব ১১ জুন ২০২৬ তারিখে শুরু হবে। ২৭ জুন পর্যন্ত চলবে। ২৯ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত হবে শেষ ৩২ এর ম্যাচগুলো। মেক্সিকোর গুয়াদালাহারা ও যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়া বাদে বাকি ১৪টি ভেন্যুতে হবে এই রাউন্ডের ম্যাচগুলো। লস অ্যাঞ্জেলস ও ডালাসে হবে এই রাউন্ডের দুটি করে ম্যাচ।

৪ থেকে ৭ জুলাই পর্যন্ত শেষ ১৬ রাউন্ডের খেলা চলবে। ৯ থেকে ১১ জুলাই হবে কোয়ার্টার ফাইনাল। চারটি ম্যাচের ভেন্যু লস অ্যাঞ্জেলস, কানসাস সিটি, মায়ামি ও বোস্টন।

আগামী ১৪ ও ১৫ জুলাই দুটি সেমিফাইনাল হবে ডালাস ও আটলান্টায়। তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচ মায়ামিতে, ১৮ জুলাই। আর ১৯ জুলাই নিউজার্সির ফাইনাল দিয়ে পর্দা নামবে বিশ্বকাপের।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2017 তোলপাড়
Customized BY NewsTheme