১৪ মে পাঞ্জাবে নির্বাচন – সারাক্ষণ সংবাদ
ঢাকাTuesday , 4 April 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

১৪ মে পাঞ্জাবে নির্বাচন

admin
April 4, 2023 7:10 pm
Link Copied!

Visits: 5

পাকিস্তানের দুটি প্রদেশে সরকারের নির্বাচন পেছানোর সিদ্ধান্তকে ‘অসাংবিধানিক’ বলে ঘোষণা করেছে দেশটির সুপ্রিম কোর্ট। সেই সঙ্গে আগামী ১৪ মে পাঞ্জাবে প্রাদেশিক নির্বাচন আয়োজনের নির্দেশ দিয়েছে সর্বোচ্চ আদালত।

মঙ্গলবার(এপ্রিল) প্রধান বিচারপতি ওমর আতা বান্দিয়ালকে প্রধান করে তিন সদস্যের একটি বেঞ্চ এই নির্দেশ দেন। বেঞ্চের অন্য দুই সদস্য হলেন- বিচারক ইজাজ উল-আহসান ও বিচারক মুনিব আখতার।-খবর তোলপাড় ।

সাবেক প্রধানমন্ত্রী ও প্রধান বিরোধী দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খানের দায়ের করা পিটিশনের ব্যাপারে দেয়া রায়ে এই সিদ্ধান্ত জানায় সুপ্রিম কোর্ট।

এর আগে পাকিস্তানের নির্বাচন কমিশন অর্থনৈতিক সংকটের কারণে নির্বাচন আয়োজনে তহবিল প্রদান করতে সরকারের অস্বীকারের প্রেক্ষাপটে পাঞ্জাবের নির্বাচন ৩০ এপ্রিল থেকে পিছিয়ে ৮ অক্টোবর করার সিদ্ধান্ত নিয়েছিল।

বেশ কিছুদিন ধরেই আগাম জাতীয় ও প্রাদেশিক নির্বাচন আয়োজনের দাবি জানিয়ে আসছে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান নেতৃত্বাধীন তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। কিন্তু প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ নেতৃত্বাধীন জোট সরকার নানা অজুহাতে নির্বাচন আয়োজনে বিলম্ব করছে।

আগাম জাতীয় নির্বাচন আয়োজনের দাবি জোরদার করতে পিটিআই গত জানুয়ারিতে তাদের নিয়ন্ত্রিত পাঞ্জাব ও খায়বার পাকতুনখাওয়ার প্রাদেশিক পরিষধ ভেঙে দিয়েছিল। এক বছর আগে প্রধানমন্ত্রীর পদ থেকে অপসৃত হওয়ার পর থেকেই ইমরান খান আগাম নির্বাচনের দাবি জানিয়ে আসছিলেন। সূত্র: আল জাজিরা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।