রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন

মালয়েশিয়ান ওপেনে সোনা জিতল বাংলাদেশের আল আমিন

রিপোর্টারের নাম / ৫৪ টাইম ভিউ
Update : রবিবার, ১৬ জুন, ২০২৪

মালয়েশিয়ায় আমন্ত্রণমূলক কাহ্যা মাতা অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে সোনা জিতেছেন বাংলাদেশের আল আমিন। তিনি ৩ হাজার মিটার স্টিপলচেজ ইভেন্টে সোনা জিতেন। সময় নিয়েছেন ৯ মিনিট ৩২.৩৯ সেকেন্ড।

শনিবার (১৫) পাহাংয়ে দারুল মাকমুর কুয়াতন স্টেডিয়ামে প্রতিযোগিতার দ্বিতীয় দিনে বাংলাদেশ বাংলাদেশ সেনাবাহিনীর অ্যাথলেট আল আমিন সবাইতে চমকে দেন। দৌড়ে কিছুটা পিছিয়ে ছিলেন আল আমিন। শেষ বাধা পেরোনোর পর গতি বাড়িয়ে এগিয়ে থাকা অ্যাথলেটকে ছাড়িয়ে সোনার পদক নিশ্চিত করেন তিনি। এছাড়া প্রতিযোগিতার হ্যামার থ্রো ইভেন্টে বাংলাদেশের গৌরাঙ্গ রায় রুপা জিতেছেন।-খবর তোলপাড় ।

৩ হাজার মিটার স্টিপল চেজ অ্যাথলেটিকসের কঠিন ইভেন্টের অন্যতম। ট্র্যাকে শুধু দৌড়ালেই হয় না, নির্দিষ্ট মিটার পর পর হার্ডলস অতিক্রম করতে হয়। একবার করে ট্র্যাকের একটু নিচু জায়গায় পানিতে লাফাতে হয়।

সিলেটের ছেলে আল আমিনের সাফল্যে দারুণ খুশি বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুর রকিব। তিনি বলেন, বাংলাদেশের অ্যাথলেটিকসের জন্য এটি দারুণ এক সাফল্য। অন্যরা এতে উজ্জীবিত হবে ও আরও ভালো করবে।

এর আগে শুক্রবার প্রতিযোগিতার প্রথম দিনে মেয়েদের হাই জাম্পে রুপা জিতেছেন বাংলাদেশের নারী হাই জাম্পের রেকর্ডধারী রিতু আক্তার। রিতু লাফিয়েছেন ১.৭৫ মিটার। তার সেরা অবশ্য ১.৭৬ মিটার। ২০০ মিটার স্প্রিন্টে তৃতীয় হিটে ২২.২৬ সেকেন্ড সময় নিয়ে সেমিফাইনালে উঠেছিলেন জহির রায়হান। তবে ফাইনালে উঠতে পারেননি তিনি।

প্রসঙ্গত, আগামী অক্টোবরে চেন্নাইয়ে হওয়ার সম্ভাবনা আছে দক্ষিণ এশিয়ান অ্যাথলেটিকস। নভেম্বরে হংকংয়ে আছে এশিয়ান ইনডোর। এই দুটি প্রতিযোগিতার প্রস্তুতি হিসেবেই মালয়েশিয়ায় দল পাঠানো হয়েছে। এই প্রতিযোগিতায় এশিয়ার ১০টি দেশ অংশগ্রহণ করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

এক ক্লিকে বিভাগের খবর