ঢাকাWednesday , 5 April 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

মিরপুর থেকে ভেড়ামারা পর্ষন্ত পদ্মা নদীর ভাঙ্গন রোধে ব্যবস্থা নিতে স্থানীয়দের মানববন্ধন

admin
April 5, 2023 1:36 pm
Link Copied!

Visits: 6

জাহাঙ্গীর হোসেন জুয়েল, কুষ্টিয়া:
কুষ্টিয়ার মিরপুর থেকে ভেড়ামারার ১২ মাইল পর্ষন্ত পদ্মা নদীর ভাঙ্গন রোধে দ্রুত ব্যবস্থা নিতে স্থানীয়রা মানববন্ধন করেন।
কুষ্টিয়ার ভেড়ামারা ও মিরপুর উপজেলার বসতবাড়ি গোরস্থান স্কুল কলেজ ও ফসলি জমি হুমকির মুখে। পদ্মা নদীর ভাঙন প্রতিরোধে উদ্যোগ নেয়ার দাবিতে সম্প্রতি মির্জানগর নদীর পাড়ে এলাকার নারী-পুরুষসহ সর্বস্তরের জনসাধারণ মানববন্ধনে অংশ নেন। এ সময় উপস্থিত ছিলেন বারুইপাড়া ইউনিয়নের চেয়ারম্যান ডাঃ শফিকুল ইসলাম মন্টু ও স্থানীয় ওয়ার্ড সদস্য বৃন্দরা।

এলাকাবাসী হাসান আলী বলেন, গত বছর পানি উন্নয়ন বোর্ড নদী ভাঙ্গন ঠেকাতে বালির বস্তা ফেলে পদ্মা নদীর ভাঙ্গন বন্ধ করেছিলো। পানি উন্নয়ন বোর্ড এর সাথে এলাকার কিছু বালি ব্যবসায়ীরা বালি নিজেদের সুবিধা মত জায়গায় ফেলার ফলে ২৫ বিঘা জমির ধান নষ্ট করেছে এবং নদীর কিছু অংশ ভাঙ্গনের সৃষ্টি হয়েছে। এখন গোরস্থান বসতবাড়ি ও স্কুল কলেজ ভাঙ্গনের হুমকিতে পড়েছে। এলাকাবাসী সরকারের কাছে দ্রুত ভাঙন রোধে পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রাশিদুর রহমান বলেন, ওই এলাকায় আমাদের ড্রেজিং এর কোনো কাজ চলছে না, তবে কারা বালি তুলছে ড্রেজার দিয়ে তিনি সঠিক বলতে পারেননি । তবে কেনো পদ্মা নদীর ভাঙ্গন হচ্ছে বিষয়টি দেখা হবে বলে জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।