1. admin@dailytolper.com : admin :
নোটিশ:
দৈনিক তোলপাড় পত্রিকা থেকে আপনাকে স্বাগতম। তোলপাড় পত্রিকা আপনার আমার সবার। আপনার এলাকার উন্নয়নের ভূমিকা হিসেবে পত্রিকাটির মাধ্যমে আমরা দায়িত্ব নিয়েছি।   এ জন্য বাংলাদেশের প্রতিটি জেলা-উপজেলা-বিভাগ-কলেজ ক্যাম্পাসসহ গুরুত্বপূর্ণ এলাকায় সাংবাদিক নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে পত্রিকাটির পর্ষদ।  আগ্রহী হলে আপনিও এক কপি রঙিন ছবিসহ নিম্ন ঠিকানায় সিভি প্রেরণ করে নিয়োমিত সংবাদ পাঠাতে পারেন।   প্রচারে প্রসার, আপনার প্রতিষ্ঠান সারা বিশ্বে প্রচারেরর জন্য বিনামূল্যে বিজ্ঞাপন দিতে পারেন।   বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন-০১৭১৯০২৬৭০০, prohaladsaikot@gmail.com

রেজিস্ট্রেশন অনুমতি পাচ্ছে ৫০০ সিসির মোটরসাইকেল

  • আপডেটের সময় : মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩
  • ৫০ টাইম ভিউ

Visits: 7

ব্যবসায়ীদের প্রস্তাবে ৫০০ সিসি পর্যন্ত মোটরসাইকেলের রেজিস্ট্রেশন (নিবন্ধন) দেয়ার প্রক্রিয়া শুরু করেছে সরকার। অনুমোদন পেলেই দেশের রাস্তায় ৫০০ সিসির উচ্চ ক্ষমতাসম্পন্ন মোটরসাইকেল চলাচলে আর কোনো বাধা থাকবে না।

জানা গেছে, সম্প্রতি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের একটি সভায় এ বিষয়ে আলোচনা হয়। এতে মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবরা উপস্থিত ছিলেন। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে বিষয়টি নিয়ে আরও বৈঠক হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন বিভাগের অতিরিক্ত সচিব ইউছুব আলী মোল্লা।-খবর তোলপাড় ।

দেশে ২০১৭ সাল থেকে ১৬৫ সিসি পর্যন্ত মোটরসাইকেলের নিবন্ধন দিচ্ছে বিআরটিএ। এর বেশি সিসির মোটরবাইকের নিবন্ধন নেয়ার সুযোগ নেই। তবে গত বছরের এপ্রিলে দেশে ৫০০ সিসির মোটরসাইকেলের যন্ত্রাংশ আমদানির অনুমতি দেয় বাণিজ্য মন্ত্রণালয়। একইসঙ্গে মোটরসাইকেল উৎপাদন করে দেশীয় বাজারে বিক্রির অনুমতি দেয়া হয়। তবে অনুমতি পেলেও বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) নিবন্ধন না দেয়ায় ১৬৫ সিসির বেশি ক্ষমতার মোটরসাইকেল বিক্রি করতে পারছে না কোম্পানিগুলো।

পরিবহন সংশ্লিষ্টরা বলছেন, ৫০০ সিসি পর্যন্ত মোটরসাইকেলের রেজিস্ট্রেশন দিতে উৎপাদক এবং আমদানিকারকদের প্রস্তাবের পাশাপাশি একটি কোম্পানির চাপ রয়েছে। এ কারণেই মন্ত্রণালয় তৎপর হয়েছে।

গত রোববারের বৈঠকে যোগ দেয়া বিআরটিএ’র চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার বলেছেন, রেজিস্ট্রেশন অনুমতি দেয়ার প্রক্রিয়া এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে। আরও অনেক ধাপ বাকি। রেজিস্ট্রেশনের অনুমতি দেয়া হলে ফি নির্ধারণ করা হবে।

বাংলাদেশ মোটরসাইকেল সংযোজনকারী ও উৎপাদক সমিতির সভাপতি মতিউর রহমান বলেন, ভারতীয় প্রতিষ্ঠান বাজাজের ৩০০ এবং ৩৫০ সিসির মোটরসাইকেলের যন্ত্রাংশ আমদানির জন্য এলসি খোলা হয়েছে। আগামী জুলাইয়ে এগুলো আসবে। তবে উচ্চ সিসির মোটরসাইকেলের নিবন্ধনের ফি বাস্তবসম্মত হতে হবে। লাখ টাকা ফি হলে ক্রেতারা কিনবেন না।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2017 তোলপাড়
Customized BY NewsTheme