বুধবার, ২২ মে ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন

কুড়িগ্রামে বন্যা কবলিতদের জন্য ডব্লিউএফপি’র ২৩ কোটি টাকা বরাদ্দ

রিপোর্টারের নাম / ৫৮ টাইম ভিউ
Update : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪

হুমায়ুন কবির সূর্য্য, কুড়িগ্রাম:
কুড়িগ্রামে ৪২ হাজার বন্যা কবলিত পরিবারের জন্য ২৩ কোটি ১লক্ষ টাকার বরাদ্দের সুযোগ রেখেছে আন্তর্জাতিক দাতা সংস্থা বিশ^ খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি)। বৃহস্পতিবার আরডিআরএস কুড়িগ্রাম অফিস কনফারেন্স কক্ষে অগ্রগতি পর্যারোচনা সভায় এই তথ্য উঠে আসে।

আলোচনা সভায় বক্তব্য রাখেন বিশ^ খাদ্য কর্মসূচি রংপুর ফিল্ড অফিসের প্রোগ্রাম অ্যাসোসিয়েট ছাদেক আলী, আরডিআরএস’র জেলা সমন্বয়কারী জুলফিকার আলী হানিফ, আরডিআরএস’র সমন্বয়কারী (ইমারজেন্সী) তপন কুমার সাহা, সাংবাদিক হুমায়ুন কবির সূর্য প্রমুখ।

দাতা সংস্থা বিশ্ব খাদ্য কর্মসূচি’র আর্থিক সহযোগিতায় কুড়িগ্রাম জেলার ৮টি উপজেলার (ফুলবাড়ী ছাড়া) ৫৪টি ইউনিয়নে আরডিআরএস কুড়িগ্রাম অফিসের উদ্যোগে ‘পূর্বাভাসভিত্তিক আগাম সাড়াদল প্রকল্পের’ মাধ্যমে বন্যা কবলিত জনগোষ্ঠীকে নিয়ে ৮ মাসব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে। চলতি ফেব্রুয়ারি মাস থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত এ কর্মসূচিতে ৮টি উপজেলা থেকে ৪২ হাজার বন্যা কবলিত পরিবারকে ৫ হাজার ৫০০টাকা মোবাইল বিকাশের মাধ্যমে প্রদান করা যাবে।

এ ব্যাপারে বিশ^ খাদ্য কর্মসূচি রংপুর ফিল্ড অফিসের প্রোগ্রাম অ্যাসোসিয়েট ছাদেক আলী জানান, সরকারের নীতিমালা অনুসরণ করে ইতিমধ্যে ২৭হাজার ৯১২জনের তালিকা চুড়ান্ত করা হয়েছে। আমরা ৪২ হাজার পরিবারকে এই সুবিধার আওতায় নিয়ে আসবো। তবে এ ব্যাপারে নীতিমালা অনুসরণ করে পানির বিপদজনক লেভেল ৮৫ মিটার হতে হবে এবং কবলিত এলাকায় কমপক্ষে ৩দিন পানি অবস্থান করলে আমরা এই সহায়তা প্রদান করতে পারবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

এক ক্লিকে বিভাগের খবর