মাদরাসা শিক্ষকদের বৈশাখী ভাতা ও উৎসব ভাতার চেক ছাড় – সারাক্ষণ সংবাদ
ঢাকাThursday , 13 April 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

মাদরাসা শিক্ষকদের বৈশাখী ভাতা ও উৎসব ভাতার চেক ছাড়

admin
April 13, 2023 6:38 pm
Link Copied!

Visits: 7

এমপিওভুক্ত মাদরাসার শিক্ষক-কর্মচারীদের ১৪৩০ বঙ্গাব্দের ২০ শতাংশ বৈশাখী ভাতার চেক ও ঈদুল ফিতরের চেক ছাড় করেছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর।

বৃহস্পতিবার(১৩এপ্রিল) মাদরাসা শিক্ষকদের বৈশাখী ভাতার ও উৎসব ভাতার চেক অনুদান বণ্টনকারী ব্যাংকগুলোতে পাঠানো হয়। শিক্ষক-কর্মচারীর আগামী ১৮ এপ্রিল পর্যন্ত বৈশাখী ভাতার টাকা তুলতে পারবেন। এসব তথ্য জানিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর।-খবর তোলপাড় ।

বৈশাখী ভাতার চেক আদেশের স্মারক নম্বর : ৫৭.২৫.০০০০.০১১.০৬.০০২.২১-৯৯ তারিখ : ১৩.৪.২০২৩

ঈদুল ফিতরের উৎসব ভাতার চেক আদেশের স্মারক নম্বর : ৫৭.২৫.০০০০.০১১.০৬.০০২.২১-১০০, তারিখ: ১৩.০৪.২০২১

প্রচলিত বিধি অনুসারে এমপিওভুক্ত শিক্ষকদের মূল বেতনের ২৫ শতাংশ এবং কর্মচারীদের মূল বেতনের ৫০ শতাংশ উৎসব ভাতা দেয়া হয়েছে।

জানা গেছে, ২০১৯ খ্রিষ্টাব্দ থেকে বৈশাখী ভাতা পাওয়া শুরু করেন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা। ২০১৮ খ্রিষ্টাব্দের ৮ নভেম্বর বেসরকারি শিক্ষক-কর্মচারীদের জন্য বৈশাখী ভাতা ও ৫ শতাংশ ইনক্রিমেন্ট দেয়ার ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর ঘোষণার পর সে বছর থেকেই শিক্ষকরা ৫ শতাংশ ইনক্রিমেন্ট পাচ্ছেন। এমপিওভুক্ত প্রায় পাঁচ লাখ শিক্ষক-কর্মচারী পহেলা বৈশাখ বাংলা নববর্ষ উপলক্ষে এ বছরও মূল বেতনের ২০ শতাংশ বৈশাখী ভাতা পেয়ে থাকেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।