বুধবার, ২২ মে ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন

রোহিঙ্গাদের সহায়তা, ৩০ মিলিয়ন ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র

রিপোর্টারের নাম / ৬৩ টাইম ভিউ
Update : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪

জনসংখ্যা, শরণার্থী, অভিবাসন বিভাগ ও ইউএসএআইডির মাধ্যমে কক্সবাজার, জনসংখ্যা, ভাসানচর এবং এ অঞ্চলে রোহিঙ্গা শরণার্থীদের জন্য অতিরিক্ত সহায়তা হিসেবে ৩০.৫ মিলিয়ন ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের ঘোষিত তহবিলের মধ্যে রয়েছে, স্বাস্থ্যসেবা, পুষ্টি, বিশুদ্ধ পানি, আশ্রয়ের জন্য জীবন রক্ষাকারী সহায়তা ও মানবিক সহায়তার ওপর নির্ভরতা কমাতে স্বনির্ভরতা গড়ে তোলার উদ্যোগ।-খবর তোলপাড় ।

বৃহস্পতিবার (৯মে) ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাস এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়, জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থায় যুক্তরাষ্ট্রের প্রতিনিধি অ্যাম্বাসেডর জেফরি প্রেসকট যুক্তরাষ্ট্র সরকারের খাদ্য নিরাপত্তা, কৃষি ও মানবিক সহায়তা কার্যক্রম দেখতে বাংলাদেশ সফরকালে নতুন এ সহায়তা তহবিলের ঘোষণা দেন।

অ্যাম্বাসেডর প্রেসকট বলেন, আমরা রোহিঙ্গা শরণার্থী ও এ সংকটে ক্ষতিগ্রস্ত আশ্রয়দানকারী বাংলাদেশিদের জন্য সমর্থন অব্যাহত রাখতে বাংলাদেশ সরকার এবং আমাদের সব অংশীদারদের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

মিয়ানমার, বাংলাদেশ ও এ অঞ্চলে রোহিঙ্গা সংকটে ক্ষতিগ্রস্তদের জন্য মানবিক সহায়তার একক বৃহত্তম দাতা দেশ যুক্তরাষ্ট্র। এই সংকটের জন্য আগস্ট ২০১৭ থেকে যুক্তরাষ্ট্রের মোট অর্থায়ন প্রায় ২.৪ বিলিয়ন ডলারে পৌঁছেছে, যার মধ্যে ১.৯ বিলিয়ন ডলার বাংলাদেশে শরণার্থী এবং আশ্রয়দানকারী জনগোষ্ঠীকে দেয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

এক ক্লিকে বিভাগের খবর