জাপানের প্রধানমন্ত্রীর ওপর হামলায় আটক ১ – সারাক্ষণ সংবাদ
ঢাকাSaturday , 15 April 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

জাপানের প্রধানমন্ত্রীর ওপর হামলায় আটক ১

admin
April 15, 2023 12:58 pm
Link Copied!

Visits: 5

জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার ওপর ‘স্মোক বোমা’ হামলার ঘটনা ঘটেছে। তবে হামলার পর তাকে অক্ষত অবস্থায় সরিয়ে নেয়া হয়েছে।

শনিবার (১৫এপ্রিল)ওয়াকায়ামা শহরে একটি অনুষ্ঠানে তার ওপর এ হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছে বিবিসি। ঘটনাস্থল থেকে একজনকে আটক করা হয়েছে।-খবর তোলপাড় ।

একজন প্রত্যক্ষদর্শী বলেছেন, তারা একজন ব্যক্তিকে কিছু একটা নিক্ষেপ করতে দেখার পরে ধোঁয়া বের হতে শুরু করে। অন্য একজন বলেছেন যে তারা একটি বড় বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন। তবে এখন পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

বিভিন্ন ভিডিওতে দেখা গেছে, কর্মকর্তারা একজন ব্যক্তিকে জাপটে ধরে আছেন, যাকে সন্দেহভাজন বলে মনে করা হচ্ছে। পুলিশ একজনকে গ্রেপ্তার করার কথা জানালেও এখন পর্যন্ত আর কোনও মন্তব্য করতে অস্বীকার করেছে তারা।

জাপানের পাবলিক ব্রডকাস্টার এনএইচকের ফুটেজে দেখা গেছে, ভিড়ের মধ্যে লোকজন ঘটনাস্থল থেকে পালিয়ে যাচ্ছে। আটক ব্যক্তিকে ব্যবসায় বাধা দেয়ার সন্দেহে গ্রেপ্তার করা হয়েছে বলেও জানিয়েছে তারা।

ফুমিও কিশিদা ওয়াকায়ামায় একটি মৎস্যবন্দর ভ্রমণ করার পরে সমাবেশে বক্তৃতা দিতে শুরু করেছিলেন, এমন সময় এ হামলার ঘটনা ঘটে। বস্তুটি ছুঁড়ে মারার পরপরই তিনি নিজেকে রক্ষা করতে ঝুঁকে পড়েন।

কিশিদার লিবারেল ডেমোক্রেটিক পার্টির সদস্য হিরোশি মোরিয়ামা বলেছেন, গণতন্ত্রের ভিত্তি গঠনকারী নির্বাচনী প্রচারণার মাঝখানে এমন কিছু ঘটা দুঃখজনক। এটি একটি ক্ষমার অযোগ্য নৃশংসতা।

জাপানে সহিংস আক্রমণ অত্যন্ত বিরল। তবে সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবেকে গত বছর গুলি করে হত্যা করার পর থেকে রাজনীতিবিদদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।