রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১১:১৩ পূর্বাহ্ন

টাইটানিক সিনেমার প্রযোজক মারা গেল

রিপোর্টারের নাম / ৫৫ টাইম ভিউ
Update : রবিবার, ৭ জুলাই, ২০২৪

অস্কারজয়ী হলিউডের জনপ্রিয় চলচ্চিত্র প্রযোজক জন ল্যান্ডাউ মারা গেছে। স্থানীয় সময় গত শুক্রবার ৬৩ বছর বয়সে মারা যান তিনি। জেমস ক্যামেরন পরিচালিত ‘টাইটানিক’ ও ‘অ্যাভাটার’ এর মতো সিনেমার সহ-প্রযোজনায় ছিলেন ল্যান্ডাউ। খবর বিবিসি/তোলপাড় ।

জন ল্যান্ডাউ ক্যান্সার আক্রান্ত হয়ে প্রায় এক বছর ধরে চিকিৎসা নিচ্ছিলেন। জনের বোন টিনা তার সামাজিক যোগাযোগমাধ্যমে তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। জন ল্যান্ডাউ হলিউডের প্রযোজক এলি এবং এডি ল্যান্ডাউ এর সন্তান।

জেমস ক্যামেরনের প্রযোজনা সংস্থা ‘লাইটস্টর্ম এন্টারটেইনমেন্টের’ প্রধান অপারেটিং অফিসার হিসেবে কর্মরত ছিলেন ল্যান্ডাউ। ক্যামেরনের সঙ্গে জুটি বাঁধার আগে, তিনি ‘টুয়েন্টিথ সেঞ্চুরি ফক্স’-এর ফিচার ফিল্ম প্রোডাকশনের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ছিলেন। এই ভূমিকায়, তিনি ‘ডাই হার্ড ২’, ‘মিসেস ডাউটফায়ার’ এবং ‘পাওয়ার রেঞ্জারস’ এর মতো চলচ্চিত্র নির্মাণের তত্ত্বাবধান করেন।

১৯৯৭ সালে ‘টাইটানিক’ দিয়ে ল্যান্ডাউ প্রযোজকের খাতায় নাম লিখান। ক্যামেরন পরিচালিত সিনেমাটি প্রথম চলচ্চিত্র হিসেবে বিশ্বব্যাপী ১ বিলিয়ন ডলারের বেশি আয় করে এবং সেরা ছবি সহ ১১টি ক্যাটাগরিতে অস্কার জিতে।

জন ল্যান্ডাউর মৃত্যুতে হলিউডে শোকের ছায়া নেমে এসেছে। গতকাল শনিবার শোকবার্তা দিয়েছেন জেমস ক্যামেরন।

এ ছাড়া ডিজনি এন্টারটেইনমেন্টের কো-চেয়ারম্যান জন বার্গম্যান এক বিবৃতিতে ল্যান্ডাউ-এর প্রশংসা করে লিখেছেন, ‘জন ছিলেন একজন স্বপ্নদর্শী যার অসাধারণ প্রতিভা এবং আবেগ বড় পর্দায় কিছু অবিস্মরণীয় গল্প নিয়ে এসেছে। ফিল্ম ইন্ডাস্ট্রিতে অসাধারণ অবদান একটি অমোঘ চিহ্ন রেখে গেছে। তিনি একজন আইকনিক এবং সফল প্রযোজক ছিলেন।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

এক ক্লিকে বিভাগের খবর