তীব্র গরম: পশ্চিমবঙ্গের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ – সারাক্ষণ সংবাদ
ঢাকাMonday , 17 April 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

তীব্র গরম: পশ্চিমবঙ্গের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

admin
April 17, 2023 1:08 pm
Link Copied!

Visits: 4

তীব্র গরমের কারণে পশ্চিমবঙ্গের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করা হয়েছে। রবিবার (১৬ এপ্রিল) রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ ঘোষণা দেন। সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।-খবর তোলপাড় ।

প্রতিবেদনে বলা হয়, মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, শিশুরা গত কয়েক দিনে স্কুল থেকে ফিরে আসার পর মাথাব্যথার মতো স্বাস্থ্য সমস্যা অনুভব করছে। বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে বন্ধের সিদ্ধান্ত অনুসরণ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, শিগগিরই এ সিদ্ধান্তের বিষয়ে সরকারি বিজ্ঞপ্তি জারি করা হবে। তিনি জনগণকে দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রোদে বের না হতে অনুরোধ করেছেন।

ভারতের গণমাধ্যম এবিপি আনন্দকে দেওয়া এক সাক্ষাৎকারে মুখ্যমন্ত্রী মমতা বলেন, ‘সোমবার থেকে সরকারি, বেসরকারি স্কুলে ছুটি ঘোষণা করতে বলছি। মানুষের স্বার্থে একটা ব্যবস্থা করতে হবে না? সোম থেকে শনি—সব সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে আবেদন করছি ছুটি দিতে। সরকার বিজ্ঞপ্তি জারি করবে।’

এদিকে, তীব্র গরমের কারণে পাহাড়ি অঞ্চল ছাড়া রাজ্য-চালিত এবং সাহায্যপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে গ্রীষ্মের ছুটি তিন সপ্তাহ এগিয়ে এনেছে মমতার সরকার। আগামী ২ মে থেকে ছুটি পুনর্নির্ধারণ করেছে রাজ্য সরকার।

উল্লেখ্য, গত কয়েক দিনে পশ্চিমবঙ্গে ৪০ ডিগ্রি সেলসিয়াসের বেশি দিনের তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে। ভারতের আবহাওয়া বিভাগ পূর্বাভাস দিয়েছে, এ তাপপ্রবাহ ১৯ এপ্রিল পর্যন্ত অব্যাহত থাকবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।