সরকার আগুন নিয়ে খেলা শুরু করেছে জানিয়েছে বিএনপির মির্জা ফখরুল – সারাক্ষণ সংবাদ
ঢাকাMonday , 17 April 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

সরকার আগুন নিয়ে খেলা শুরু করেছে জানিয়েছে বিএনপির মির্জা ফখরুল

admin
April 17, 2023 8:23 pm
Link Copied!

Visits: 4

সরকার এখন আগুন নিয়ে খেলা শুরু করেছে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একদিকে তারা বাজারে বাজারে আগুন দিচ্ছে অন্যদিকে জনগণের স্বপ্ন ইচ্ছা-আকাঙ্ক্ষাগুলোকে আগুনে পুড়ে দিচ্ছে।

তিনি বলেন, ‘আজ আমরা এমন জায়গায় এসে দাঁড়িয়েছি এ থেকে বাঁচার একটি মাত্রই পথ, ঐক্যবদ্ধ আন্দোলন। জনগণকে সম্পৃক্ত করে এই ভয়াবহ দানব সরকারকে সরিয়ে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে।’-খবর তোলপাড় ।

সোমবার (১৭ এপ্রিল) বিকেলে রাজধানীর একটি হোটেল গণতন্ত্র মঞ্চ আয়োজিত এক ইফতার মাহফিলে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, ‘যে আশা-আকাঙ্ক্ষা, গণতন্ত্র ও ভোটাধিকারের জন্য স্বাধীনতার যুদ্ধ হয়েছিল; আজ ৫২ বছর পরেও সেই গণতন্ত্র ও ভোটাধিকারের জন্য আমাদের আজও সংগ্রাম করতে হচ্ছে। যে আওয়ামী লীগ স্বাধীনতার যুদ্ধে ইতিবাচক ভুমিকা রেখেছিলো, গণতন্ত্র তাদের হাতেই আজ ভূলণ্ঠিত। তারাই আজ রাষ্ট্রকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করছে।’

আওয়ামী লীগের উদ্দেশ্য করে তিনি বলেন, ‘তারা আজ রাজনীতিতে দেউলিয়াত্বের মধ্যে পড়েছেন। ক্ষমতায় টিকে থাকার জন্য তারা সংবিধান পরিবর্তন করেছেন। কাদের সার্থে সংবিধান পরিবর্তন করা হয়েছে সেটা সকলেই জানেন।’

তিনি বলেন, ‘জনগণকে সঙ্গে নিয়ে আমরা দুর্বার গণআন্দোলন গড়ে তুলবো। আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে সরিয়ে সত্যিকার অর্থে একটি নির্বাচন যে নির্বাচনে জনগণ ভোট দিতে পারবে যে নির্বাচনে মানুষ তার প্রতিনিধিত্বের নির্বাচিত করতে পারবে সে নির্বাচনের মধ্য দিয়ে আমরা জনগণের সরকার প্রতিষ্ঠা করব।’

তিনি আরও বলেন, ‘আবার শুরু হয়েছে অত্যাচার নির্যাতন গ্রেফতার। কিন্তু কোন গ্রেফতার হত্যা নির্যাতন আমাদেরকে আটকে রাখতে পারবে না। দুর্বার আন্দোলনের মধ্য দিয়ে আমরা বিজয় ছিনিয়ে আনব।’

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক ও গণতন্ত্র মঞ্চের নেতা জোনায়েদ সাকির সভাপতিত্বে ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির আকবরের ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন – বিএনপির নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খান, বরকত উল্লাহ বুলু, শামা ওবায়েদ, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, জহির উদ্দিন স্বপন, ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বীর প্রতীক, জাগপার লুৎফর রহমান, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, জাতীয় দলের এহসানুল হুদা, গণফোরামের মোস্তফা মহসিন মন্টু, বিকল্প ধারার নুরুল আমিন বেপারী, গণদলের এটিএম গোলাম মাওলা চৌধুরী।

এছাড়া গণতন্ত্রের মঞ্চের নেতা- জেএসডির আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ুম, গণঅধিকার পরিষদের রেজা কিবরিয়া, নুরুল হক নুর, প্রমুখ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।