সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন
শিরোনাম
‘বাবাকে ঘুমের ওষুধ খাইয়ে হত্যা করেছি’ বিলের পানিতে ভাসছে কাউন্সিলরের মরদেহ ইজিবাইক চালককে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি জমা দিল কোটা আন্দোলনকারীরা একইদিনে বাংলাদেশে মুক্তি ‘পদাতিক’ ট্রাম্পের হামলাকারী কে এই যুবক? প্রধানমন্ত্রীর প্রশ্ন, মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা পাবে না তো রাজাকারের নাতিরা পাবে? কারাগার ভেঙে পালানোর চেষ্টাকালে বন্দুকযুদ্ধ ,নিহত ৮ জঙ্গিবাদ থামিয়েছি, এখন দুর্নীতিবাজদের ধরছি জানিয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী দেশের যেকোন দুর্যোগ মূহুর্তে র‌্যাব সবসময় বন্ধু হয়ে জনগণের পাশে দাঁড়িয়েছে কুড়িগ্রামে জানিয়েছে র‌্যাব মহাপরিচালক

ওয়ার্ল্ড গেমস-২০২৫ র‌্যাংকিং ৮ম এ কুড়িগ্রামের কৃতি সন্তান সুমন

রিপোর্টারের নাম / ৪৩ টাইম ভিউ
Update : বুধবার, ১০ জুলাই, ২০২৪

সংবাদদাতা, কুড়িগ্রাম:

কুড়িগ্রাম জেলা সদরের ক্রীড়াবিদ মো: আরিফুর রহমান সুমন আবারো কৃতিত্বের স্বাক্ষর রাখলেন। বাংলাদেশ ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন মো: আরিফুর রহমান এবং মো: শাওন মন্ডল আসন্ন ওয়ার্ল্ড গেমস-২০২৫ এর কোয়ালিফাই র‌্যাংকিং এ ৮ম স্থানে রয়েছে।

আগামী ওয়ার্ল্ড গেমস-২০২৫ চীনে অনুষ্ঠিত হবে। উক্ত প্রতিযোগিতায় প্রতিটি ক্যাটাগরিতে র‌্যাংকিং এ সেরা দশ ক্রীড়াবিদ অংশগ্রহণের সুযোগ পাবে। বাংলাদেশের জন্য খুশির খবর বাংলাদেশী দুই ক্রীড়াবিদ মো: শাওন মন্ডল ও মোঃ আরিফুর রহমান দো ওপেন বিভাগে ১১০ পয়েন্ট নিয়ে র‌্যাংকিং এ ৮ম স্থানে অবস্থান করছেন।

উল্লেখ্য যে মোঃ আরিফুর রহমান ২০২২ এর বিশ্ব জুজুৎসু প্রতিযোগিতায় স্বর্ন পদক বিজয়ী এবং মোঃ শাওন মন্ডল ২০২৩ এর বিশ্ব জুজুৎসু প্রতিযোগিতায় তাম্র পদক বিজয়ী। আরিফুর রহমান সুমন ও শাওন জুটি আবুধাবিতে অনুষ্ঠিত ৮ম এশিয়ান জুজুৎসু প্রতিযোগিতায় দো ইভেন্টে অংশ নিয়ে বাংলাদেশের জন্য ১১০ পয়েন্ট অর্জনে সক্ষম হন। আগামী ২২শে অক্টোবর, ২০২৪ থেকে ৪ঠা নভেম্বর, ২০২৪ পর্যন্ত গ্রীসের হেরাক্লিয়নে এবারের “বিশ্ব জুজুৎসু প্রতিযোগিতা-২০২৪” অনুষ্ঠিত হবে।

উক্ত প্রতিযোগিতায় বাংলাদেশের শাওন, আরিফুর জুটি স্বর্ণ জয়ের মাধ্যমে আসন্ন ওয়ার্ল্ড গেমস-২০২৫ এ কোয়ালিফাই করার স্বপ্ন দেখছেন। আরিফুর রহমান সুমন এ কৃতিত্ব অর্জন করায় গ্রামীণ ফুটবল বিপ্লবী জালাল হোসেন লাইজু সহ কুড়িগ্রাম জেলা ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ এবং কুড়িগ্রাম জেলার ক্রীড়া অঙ্গনের সকলেই অভিনন্দন ও আন্তরিক শুভেচ্ছা জানিয়েছে। তার এ সাফল্যে কুড়িগ্রাম জেলাবাসী গর্বিত।

আরিফুর রহমান সুমন সম্প্রতি বাংলাদেশের পক্ষে ২০২২ এর ডিসেম্বরে আবুধাবিতে অনুষ্ঠিত ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে ৬৯ কেজি ফাইটিং এ স্বর্ণপদ অর্জন করে ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন ভূষিত হন। ২০২৩ এ ফ্রান্সের প্যারিসে অনুষ্ঠিত প্যারিস প্রিস চ্যাম্পিয়নশিপে ৬৯ কেজি ফাইটিং এ অংশগ্রহণ করে বাংলাদেশের পক্ষে দ্বিতীয় স্থান অর্জন করেন এবং ২০২৩ এর নভেম্বরে গ্রিসের লোত্রাকিতে অনুষ্ঠিত এক্রপলিস ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের হয়ে ৬৯ কেজি ফাইটিং এ স্বর্ণপদক অর্জন করে বর্তমানে ওয়ার্ল্ড রাঙ্কিং এ টপ টেনের অষ্টম অবস্থানে রয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

এক ক্লিকে বিভাগের খবর