বিশ্ব ধরিত্রী দিবস গুগল ডুডলে – সারাক্ষণ সংবাদ
ঢাকাSaturday , 22 April 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

বিশ্ব ধরিত্রী দিবস গুগল ডুডলে

admin
April 22, 2023 1:45 pm
Link Copied!

Visits: 7

আজ বিশ্ব ধরিত্রী দিবস। পরিবেশ সম্পর্কে জনগণের সচেতনতা বাড়াতেই প্রতিবছর ২২ এপ্রিল বিশ্বের ১৯৩টি দেশে এই দিবস পালিত হয়। পরিবেশ ও প্রকৃতি রক্ষার মাধ্যমে বিশ্বকে টিকিয়ে রাখাই দিবসটির একমাত্র লক্ষ্য।

বিভিন্ন দিবস ও স্মরণীয় ঘটনার দিনে বিশেষ ডুডল প্রকাশ করে গুগল। এবারের বিশ্ব ধরিত্রী দিবসেও তার ব্যতিক্রম হয়নি। দিনটির বিশেষ গুগলের ডুডল নজরে পড়েছে সবার।-খবর তোলপাড় ।

যা বিশেষ বার্তা দিচ্ছে সবাইকে। ‘আর্থ ডে’ বা ধরিত্রী দিবস উপলক্ষে প্রতি বছরই বিশেষ ডুডল ভিডিও প্রকাশ করে চমক দেয় সর্ববৃহৎ সার্চ এঞ্জিন গুগল। এবারের ধরিত্রী দিবস উপলক্ষে গুগল প্রকাশ করেছে একটি ডুডল। গুগল ক্রোম ওপেন করলেই দেখা যাচ্ছে বিভিন্ন প্রাণী গাছের যত্ন করছে।

এতে দেখানো হয়েছে কীভাবে আমরা সবাই মিলে জলবায়ু পরিবর্তন রুখে দিতে বড় বা ছোট ছোট উপায়ে কাজ করতে পারি। মানুষকে আরও পরিবেশবান্ধব হতে উৎসাহিত করা হয়েছে ডুডলের মাধ্যমে।

২০২৩ সালের বিশ্ব পৃথিবী দিবস বা ধরিত্রী দিবসের থিম হল ‘ইনভেস্ট ইন আওয়ার প্ল্যানেট’।ডুডলে আমাদের চারপাশের প্রাণীদের ব্যবহার করে দেখানো হয়েছে কীভাবে একজন ব্যক্তি এবং সবাই মিলে আমাদের পৃথিবীকে বাঁচাতে একসঙ্গে কাজ করতে পারে।

আমরা প্রতিদিন যেভাবে যাতায়াত করি, আমরা যে বিদ্যুত ব্যবহার করি, আমরা যে খাবার খাই এবং আমরা যে জিনিসগুলো কিনি তার মধ্যে কিছু বদল আনলেই এটা করা সম্ভব। আমাদের সচেতনতাই বাঁচিয়ে দিতে পারে ভবিষ্যতের পৃথিবীকে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।