ছোট বোনকে নিয়ে বনানী কবরস্থানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা – সারাক্ষণ সংবাদ
ঢাকাSunday , 23 April 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

ছোট বোনকে নিয়ে বনানী কবরস্থানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা

admin
April 23, 2023 2:14 pm
Link Copied!

Visits: 2

ঢাকার রাজধানীর বনানী কবরস্থানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৫ আগস্টের শহীদদের কবরে শ্রদ্ধা নিবেদন করেছেন। এসময় তার ছোট বোন শেখ রেহানা সঙ্গে ছিলেন।

রবিবার (২৩এপ্রিল) সকালে ছোট বোনকে নিয়ে বনানী কবরস্থানে যান শেখ হাসিনা। শ্রদ্ধা নিবেদন শেষে ১৫ আগস্টের শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া করেন দুই বোন।-খবর তোলপাড় ।

এরপর প্রধানমন্ত্রী ও তার ছোট বোন সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। তারা শহীদদের কবরে ফুলের পাপড়ি ছিটিয়ে দেন। পরে শেখ হাসিনা ও শেখ রেহানা ১৫ আগস্টের শহীদদের আত্মার শান্তি কামনা করে ফাতেহা পাঠ এবং মোনাজাত করেন।

বনানী কবরস্থানে তাদের মা বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেসা মুজিব, ভাই শেখ কামাল, শেখ জামাল ও শেখ রাসেল এবং ১৯৭৫ সালের অন্য শহীদরা চিরনিদ্রায় শায়িত আছেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট একদল বিপথগামী সেনাসদস্য বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ওই দিন বঙ্গবন্ধু ছাড়াও তার সহধর্মিণী বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব, তিন ছেলে বীর মুক্তিযোদ্ধা শেখ কামাল, বীর মুক্তিযোদ্ধা শেখ জামাল, শিশুপুত্র শেখ রাসেল, শেখ কামালের স্ত্রী সুলতানা কামাল, শেখ জামালের স্ত্রী রোজী জামাল এবং বঙ্গবন্ধুর ছোট ভাই শেখ নাসেরসহ পরিবারের ১৮ সদস্যকে নির্মমভাবে হত্যা করা হয়।

বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার ছোট বোন শেখ রেহানা তখন বিদেশে অবস্থান করায় প্রাণে বেঁচে যান।বঙ্গবন্ধুকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আর অন্য শহীদদের বনানী কবরস্থানে সমাহিত করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।