ঢাকাWednesday , 26 April 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

বাংলাদেশীসহ ৩৭২ অভিবাসনপ্রত্যাশী আটক তিউনিসিয়ায়

admin
April 26, 2023 10:54 am
Link Copied!

Visits: 7

ঝুঁকি নিয়ে অবৈধভাবে ইউরোপে যাওয়ার পথে বাংলাদেশীসহ ৩৭২ জন অভিবাসনপ্রত্যাশীকে আটক করেছে তিউনিসিয়া কোস্টগার্ড। স্থানীয় সময় সোমবার(২৪ এপ্রিল) রাজধানী তিউনিস থেকে ২৫০ কিলোমিটার দক্ষিণের বন্দর নগরী স্ফ্যাক্সোর উপকূলে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

উদ্ধার হওয়া অভিবাসীরা সাংবাদিকদের জানান, তারা ইউরোপে যাওয়ার জন্য এমন ঝুঁকি নিয়েছে। উদ্ধারকৃতদের অনেকেই বাংলাদেশ ও সিরিয়া থেকে এসেছেন। তবে বেশিরভাগই পশ্চিম আফ্রিকার অভিবাসী। তাদের নাম ও পরিচয় প্রকাশ করেনি কর্তৃপক্ষ।-খবর তোলপাড় ।

স্থানীয় কর্তৃপক্ষ বলছে, ছোট নৌকায় করে অভিবাসনপ্রত্যাশীরা ইউরোপের দিকে যাচ্ছিল। খবর পেয়ে স্পিডবোটের সাহায্যে তাদের যাত্রা আটকে দেয়া হয়। ঢেউয়ের মধ্যে নৌকাগুলো খুবই ঝুঁকিপূর্ণ অবস্থায় দেখতে পায় কোস্টগার্ড সদস্যরা।

কোস্টগার্ড জানায়, এখন প্রতি রাতে সাগর কিছুটা শান্ত থাকছে। এই সুযোগে ছোট নৌকায় এ পথে ইউরোপে প্রবেশের বিপজ্জনক চেষ্টা চালানা হচ্ছে। উদ্ধারকৃতদের কোস্টগার্ড জাহাজে করে উপকূলে আনা হয়েছে। চলতি বছর এ পর্যন্ত অবৈধভাবে ইউরোপের যাওয়ার সময় ১৩ হাজার অভিবাসনপ্রত্যাশীকে আটক করা হয়েছে। সূত্র: আফ্রিকা নিউজ ডট।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।