ঢাকাFriday , 28 April 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

বাংলাদেশের নবাগত রাষ্ট্রপতি সাহাবুদ্দিনকে শুভেচ্ছা জানালো বাইডেন

admin
April 28, 2023 10:42 am
Link Copied!

Visits: 3

বাংলাদেশের নবাগত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এছাড়া আরও চার বিশ্বনেতা রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে অভিনন্দন জানিয়েছেন। বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে ২৪ এপ্রিল শপথ নেওয়ার পরে বিশ্ব নেতাদের অভিবাদন অব্যাহত রয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ছাড়াও রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে আরও অভিনন্দন জানিয়েছেন ফিনল্যান্ডের প্রেসিডেন্ট সাউলি নিনিসটো, কাজাখস্তানের প্রেসিডেন্ট কাসিম-জোমার্ট টোকায়েভ, বেলারুশের প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কো ও সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট অ্যালাইন বেরসেট। পৃথক বার্তায় এসব বিশ্বনেতা নতুন রাষ্ট্রপতিকে অভিনন্দন জানান।-খবর তোলপাড় ।

রাষ্ট্রপ্রধান ও সরকার প্রধানসহ পাঁচ বিশ্বনেতার শুভেচ্ছা সম্বলিত পৃথক বার্তা আজ পৌঁছেছে। এসব বার্তায় বাংলাদেশের জনগণের শান্তি ও সমৃদ্ধি কামনা করেন বিশ্ব নেতারা। তারা বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও জোরদার করার ওপর জোর দেন।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে অভিনন্দন জানিয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে দীর্ঘস্থায়ী অংশীদারত্ব আমাদের সবার জন্য আরও শান্তিপূর্ণ ও সমৃদ্ধ ভবিষ্যত গঠনে সহায়তা করেছে।

তিনি বলেন, আমরা একসঙ্গে দুই দেশের মধ্যে অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং উন্নয়ন সম্প্রসারিত করেছি। একই সঙ্গে আমরা দুর্নীতি মোকাবিলা ও জলবায়ু পরিবর্তন এবং রোহিঙ্গা শরণার্থী সংকটের মতো বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলা করে যাচ্ছি। আর এভাবে আমরা ভবিষ্যত প্রজন্মের জন্য একটি উন্নত বিশ্ব তৈরি করে যাচ্ছি।

বাইডেন আরও বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র দুই দেশের মধ্যে অংশীদারত্ব আরও গভীর করতে এবং গণতন্ত্রকে শক্তিশালী করতে, মানবাধিকারের অগ্রগতি ও গণতান্ত্রিক নীতি রক্ষাসহ আমাদের অভিন্ন মূল্যবোধের পক্ষে দাঁড়াতে একসঙ্গে কাজ করতে প্রস্তুত রয়েছে। সব বাংলাদেশি ও আমেরিকানদের জন্য একটি অধিকতর মুক্ত, সমৃদ্ধ ও নিরাপদ ভবিষ্যত বিনির্মাণ অব্যহত রাখার লক্ষ্যে বাইডেন বাংলাদেশের সঙ্গে কাজ করতে আগ্রহ প্রকাশ করেন।

ফিনল্যান্ডের প্রেসিডন্ট সাউলি নিনিসটো তার অভিনন্দন বার্তায় বলেন, আমি দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক অঙ্গণে আমাদের দুই দেশের মধ্যে দীর্ঘদিনের সহযোগিতা ও সুসম্পর্ক অব্যহত রাখতে আগ্রহী।

কাজাখস্থানের প্রেসিডেন্ট কাসিম-জোমার্ট টোকায়েভ বাংলাদেশের সর্বোচ্চ অফিসের দায়িত্ব গ্রহণ করায় বাংলাদেশি রাষ্ট্রপতিকে তার আন্তরিক অভিনন্দন জানান। তিনি আশা করেন, তার (সাহাবুদ্দিন) দূরদর্শী নেতৃত্ব ও সুসমৃদ্ধ অভিজ্ঞতা বাংলাদেশকে এক নতুন উচ্চতায় ও আরও সমৃদ্ধির দিকে নিয়ে যাবে। একই সঙ্গে দুই দেশের জনগণের স্বার্থে ঐতিহ্যগত বন্ধুত্বের পাশাপাশি যে অংশীদারত্ব রয়েছে- তা আরও সুদৃঢ় হবে।

বেলারুশের প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কো মো. সাহাবুদ্দিনকে অভিনন্দন জানিয়ে সম্ভাবনাময় ক্ষেত্রগুলোতে সফলভাবে বেলারুশ-বাংলাদেশ সহযোগিতা বাড়াতে বাংলাদেশের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, বেলারুশ শিল্প সহযোগিতা, যান্ত্রিক প্রকৌশল, বৈদ্যুতিক পরিবহন, কৃষি, ফার্মেসি, বিজ্ঞান ও শিক্ষার ক্ষেত্রে পারস্পারিক সম্পর্ক জোরদারে আগ্রহী।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় এক অভিনন্দন বার্তায় সুইস কনফেডারেশনের প্রেসিডেন্ট অ্যালাইন বারসেট বলেন, সুইজারল্যান্ড একটি উন্নয়ন ভবিষ্যত গড়তে বাংলাদেশের প্রচেষ্টায় অবিচল অংশীদার ছিল ও তা অব্যহত থাকবে। তিনি আশা করেন, দুই দেশের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ক আরও গভীর হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।