প্রেমের ফাঁদ পেতে প্রতারণা, স্বামী-স্ত্রীসহ আটক ৫ – সারাক্ষণ সংবাদ
ঢাকাMonday , 6 March 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

প্রেমের ফাঁদ পেতে প্রতারণা, স্বামী-স্ত্রীসহ আটক ৫

admin
March 6, 2023 10:22 am
Link Copied!

Visits: 7

সংবাদদাতা, গাইবান্ধা :

মেহনাজ আক্তার সাথী (২৫) সামাজিক যোগাযোগ মাধ্যম ইম্যুর মাধ্যমে জহুরুল ইসলাম নামে (৩১) এক ব্যক্তির সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। একইভাবে তার স্বামী আরিফুল ইসলাম আরিফ (৩০) নারী সেজে মোবাইল ফোনে আরেক যুবক আপেল মাহমুদ (৩০) এর সঙ্গে সু-সম্পর্ক গড়ে তোলেন। আর সেই সম্পর্কের জের ধরে তাদের প্রত্যেকের সাথে প্রতারণা করে আসছিল এই দম্পতি ও তাদের সহযোগীরা। অবশেষে ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে ওই দম্পতিসহ প্রতারক চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রবিবার দুপুরে গাইবান্ধা পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিং এ তথ্য জানান পুলিশ সুপার কামাল হোসেন।

গ্রেপ্তাররা হলেন, ঢাকার ধামরাই উপজেলার মুরারচর গ্রামের মৃত আমিরুল ইসলামের ছেলে আরিফুল ইসলাম আরিফ (৩০) ও তার স্ত্রী মেহনাজ আক্তার সাথী (২৫), গাইবান্ধা শহরের ডেভিট কোম্পানীপাড়ার রিয়াজ উদ্দিনের ছেলে ফাহিম মিয়া (২২), গোবিন্দগঞ্জ উপজেলার তরফমন গ্রামের ময়নুল শেখের ছেলে রুবেল শেখ (২৫) ও বামনকুড়ি (কইপাড়া) গ্রামের জহুরুল আকন্দের ছেলে জুয়েল আকন্দ (২৬)।

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার কামাল হোসেন বলেন, ‘গাইবান্ধার সাঘাটা উপজেলার কচুয়া গ্রামের আজিজার রহমানের ছেলে আপেল মাহমুদের সঙ্গে ১৫ দিন আগে রুবেল শেখ ও জুয়েল আকন্দের মোবাইল ফোনে পরিচয় হয়। সেই সুবাদে আপেলকে গত ৩ মার্চ সন্ধ্যার দিকে গোবিন্দগঞ্জ এলাকায় মিথ্যা প্রলোভন দিয়ে ডেকে নিয়ে আসে। একপর্যায়ে গোবিন্দগঞ্জ চারমাথা মোড়ের নূর জাহান আবাসিক হোটেলে ২০৯ নং রুমে আটক করে রাখে। সেখানে প্রতারণামূলকভাবে তার নগ্ন ছবি ও অম্লীল ভিডিও তৈরি করার হুমকি প্রদর্শন করে ১ লাখ টাকা চাঁদা দাবি করে। দাবিকৃত চাঁদার টাকা বিকাশের মাধ্যমে পাঠানোর জন্য আপেলকে দিয়ে তার পরিবারের লোকজনদের ওপরর চাপ প্রয়োগ করে। এই টাকা দিতে দেরি হওয়ায় আপেলকে মারপিট করে নগদ ১৮ হাজার টাকা ও একটি মোবাইল ফোন কেড়ে নেয়। এসময় আপেল মাহমুদ তার পরিবারের লোকজনদের জানালে তার পরিবার গোবিন্দগঞ্জ থানা পুলিশকে বিষয়টি অবগত করেন। পুলিশ তথ্য প্রযুক্তির মাধ্যমে অভিযান পরিচালনা করে আপেল মাহমুদকে নুরজাহান আবাসিক হোটেল থেকে উদ্ধার এবং প্রতারক রুবেল শেখ ও জুয়েল আকন্দকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে।

অপরদিকে, গাইবান্ধার ফুলছড়ি উপজেলার দক্ষিণ কুঠি গ্রামের এনছার আলীর ছেলে জহুরুল ইসলামের সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যম ইম্যুর মাধ্যমে প্রায় ১০ দিন আগে মেহনাজ আক্তার সাথী নামে এক নারীর পরিচয় হয়। এরপর মেনহাজ আক্তার সাথী জহুরুলের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে এবং মিথ্যা প্রলোভন দেখিয়ে গত ৩ মার্চ তাকে গোবিন্দগঞ্জ এলাকার ভাড়া বাসায় ডেকে নেন। সেখানে আগে থেকে ওঁৎপেতে থাকা সাথীর স্বামী আরিফ ও তার সহযোগী ফাহিম জহুরুলকে জিম্মি করে ঘরের ভেতর আটকে রেখে নগ্ন ভিডিও ধারণ ও মারপিট করে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। একপর্যায়ে তার কাছে থাকা নগদ দেড় হাজার টাকা ও মোবাইল ফোন কেড়ে নেয় প্রতারক চক্রটি। এসময় মোবাইল ফোনে জহুরুল তার পরিবারকে জানালে স্বজনরা গোবিন্দগঞ্জ থানা পুলিশকে জানান। পরে পুলিশ তথ্য প্রযুক্তির মাধ্যমে অভিযান চালিয়ে জঙ্গলমারা এলাকার ডায়াবেটিস হাসপাতালের পেছনে প্রতারকদের ভাড়া বাসা থেকে জহুরুল ইসলামকে উদ্ধার করাসহ প্রতারকদের গ্রেপ্তার করা হয়।

এসব তথ্য নিশ্চিত করে পুলিশ সুপার কামাল হোসেন বলেন, গ্রেপ্তারদের বিরুদ্ধে মামলা দায়ের শেষে তাদেরকে আদালতে সোপর্দ করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।