এসএসসি পরীক্ষা: তৃতীয় দিনে ৬৫ জন বহিষ্কার, অনুপস্থিত ১৮ হাজার – সারাক্ষণ সংবাদ
ঢাকাWednesday , 3 May 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

এসএসসি পরীক্ষা: তৃতীয় দিনে ৬৫ জন বহিষ্কার, অনুপস্থিত ১৮ হাজার

admin
May 3, 2023 6:55 pm
Link Copied!

Visits: 9

 

সারাদেশে চলমান এসএসসি ও সমমানের পরীক্ষার তৃতীয় দিন বুধবার অসদুপায় অবলম্বনের দায়ে ৯টি সাধারণ শিক্ষাবোর্ডে মোট ৬৫ জন বহিষ্কার হয়েছেন। এর মধ্যে ৬১ জন পরীক্ষার্থী, বাকি ৪ জন পরীক্ষক। এছাড়াও এদিন অনুপস্থিত ছিলেন ১৮ হাজার ১৮১ জন পরীক্ষার্থী। মাদ্রাসা ও কারিগরি শিক্ষাবোর্ডের তথ্য পাওয়া যায়নি।

বুধবার(৩মে) বিকেলে এসব তথ্য জানায় আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি।-খবর তোলপাড় ।

কমিটি জানায়, তৃতীয় দিনে ৯টি সাধারণ বোর্ডের অধীনে আজ ইংরেজি ১ম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় পরীক্ষা শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত চলে পরীক্ষা।

এর আগে ৩০ এপ্রিল প্রথম দিনে অনুপস্থিত ছিল সাড়ে ৩১ হাজার, বহিষ্কার ছিল ২০ জন এবং দ্বিতীয় দিনে অনুপস্থিত ছিল ৩২ হাজার ৩৫৬ জন পরীক্ষার্থী পাশাপাশি ৩৮ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা।

জানা গেছে, ৯টি সাধারণ বোর্ডের মধ্যে ঢাকা বোর্ডের ৪ হাজার ৮১২ জন, রাজশাহী বোর্ডের ১ হাজার ৭৯৩ জন, কুমিল্লা বোর্ডের ২ হাজার ৩০১ জন, যশোর বোর্ডের ১ হাজার ৯৮৬ জন, চট্টগ্রাম বোর্ডের ১ হাজার ৯২৫ জন, সিলেট বোর্ডের ১ হাজার ১১৪ জন, বরিশাল বোর্ডের ১ হাজার ১৮২ জন, দিনাজপুর বোর্ডের ২ হাজার ১০ জন এবং ময়মনসিংহ বোর্ডের ১ হাজার ৫৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

এসএসসি পরীক্ষার্থীদের মধ্যে ঢাকা বোর্ডে ১৪ জন, চট্টগ্রাম বোর্ডে ৩ জন, রাজশাহী বোর্ডে ৬ জন, কুমিল্লা বোর্ডে ৬ জন, যশোর বোর্ডে ২ জন, বরিশাল বোর্ডে ৯ জন, দিনাজপুর বোর্ডে ৫ জন, সিলেট বোর্ডে ১ জন এবং ময়মনসিংহ বোর্ডের ১৫ জন পরীক্ষার্থী বহিষ্কার হয়েছেন।

এদিকে সিলেট বোর্ডের কক্ষ পরিদর্শকের দায়িত্বে থাকা চারজন শিক্ষককে বহিষ্কার করা হয়েছে।

এ বছর সব শিক্ষা বোর্ডের অধীনে ২০ লাখ ৭২ হাজার ১৬৩ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে। এর মধ্যে ছাত্র সংখ্যা ১০ লাখ ২১ হাজার ১৯৭ এবং ১০ লাখ ৫০ হাজার ৯৬৬ জন ছাত্রী। এ বছর মোট শিক্ষাপ্রতিষ্ঠান ২৯ হাজার ৭৯৮টি। এর মধ্যে ৯টি সাধারণ শিক্ষা বোর্ডে কেন্দ্র ২ হাজার ২৪৪টি, শিক্ষাপ্রতিষ্ঠান ১৭ হাজার ৭৮৬টি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।