দৌলতপুরে প্রতিপক্ষের আগুনে বাপ-বেটাসহ ৩জনের মৃত্যু, মরদেহ নিয়ে মিছিল – সারাক্ষণ সংবাদ
ঢাকাThursday , 4 May 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

দৌলতপুরে প্রতিপক্ষের আগুনে বাপ-বেটাসহ ৩জনের মৃত্যু, মরদেহ নিয়ে মিছিল

admin
May 4, 2023 6:31 pm
Link Copied!

Visits: 7

জাহাঙ্গীর হোসেন জুয়েল, কুষ্টিয়া:
কুষ্টিয়ার দৌলতপুরে জমিজমা সংক্রান্ত পূর্বশত্রুতা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের ওপর হামলা ও পেট্রোল ঢেলে বসতঘরে আগুন দেওয়ার ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে ফারুক ম-ল (২২) নামে আরও একজনের মৃত্যু হয়েছে। বুধবার রাতে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এনিয়ে বাপ-বেটাসহ মৃতের সংখ্যা বেড়ে তিনজনে দাঁড়িয়েছে। এছাড়া অনেকেই গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন। মৃত ফারুক ম-ল দৌলতপুর উপজেলার চিলমারী গ্রামের মৃত দিনু মন্ডলের ছেলে। তারা বাবা দিনু মন্ডল ও প্রতিবেশী আক্তার ম-ল একই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মৃত আক্তার ম-ল (৪০) চিলমারী গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে এবং দিনু মন্ডল (৬৫) একই গ্রামের দবির ম-লের ছেলে। তাদের মৃত্যুর খবরে কান্নায় ভেঙে পড়েন নিহতের স্বজন ও প্রতিবেশীরা। তাদের মৃত্যুতে পুরো এলাকাজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। আকাশে বাতাসে শোকের মাতম। নিহতদের পরিবারকে সান্ত¡না দিতে তাদের বাড়িতে ভিড় করছেন স্থানীয় লোকজন ও স্বজনরা। হত্যার প্রতিবাদ ও অপরাধীদের শাস্তির দাবিতে মরদেহ নিয়ে মঙ্গলবার মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে নিহতের পরিবার ও স্থানীয়রা। মঙ্গলবার দৌলতপুর উপজেলার চিলমারী ইউনিয়নের চিলমারী গ্রামে নিহতদের মরদেহ নিয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করা হয়। মানববন্ধনে প্রায় ৫ হাজার মানুষ উপস্থিত ছিলেন।

এঘটনায় গুরুতর আহত অবস্থায় আব্দুর রহমান কাজীর ছেলে সাইদুল কাজী (৩০) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে, বিশু ম-লের ছেলে ফজলু ডাক্তার ঢাকা পঙ্গু হাসপাতালে জখম ও দগ্ধ অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় মোজাম ম-ল বাদী হয়ে ৭৩ জনের নামসহ ১০০-১২০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেন। ওই দিন রাতে ১৪ আসামিকে গ্রেপ্তার করে র‌্যাব ও পুলিশ। গ্রেপ্তারকৃত আসামিদের পরেরদিন দুপুরে জামিন দিয়েছেন আদালত। জামিনের ঘটনায় অসন্তোষ প্রকাশ করেছেন নিহতের পরিবার ও স্থানীয়রা। এ মামলায় ২২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

স্থানীয়রা জানান, পুড়িয়ে হত্যার উদ্দেশে প্রতিপক্ষের লোকজন ম-ল গ্রুপের লোকজনদের বসতঘরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয় এবং বিভিন্ন অস্ত্র দিয়ে কুপিয়ে ও আগুন দিয়ে পুড়িয়ে প্রায় ২৫ জনকে গুরুতর আহত করে। অগ্নিদগ্ধ হয়ে বাবা-ছেলেসহ মোট তিনজন মারা গেছেন। আহত কয়েকজন গুরুতর আহত অবস্থায় ঢাকা ও কুষ্টিয়ায় চিকিৎসাধীন রয়েছেন। এঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। এলাকায় সার্বক্ষণিক পুলিশ রয়েছে। এলাকার পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে রয়েছে।

চিলমারী ইউনিয়নের চেয়ারম্যান আবদুল মান্নান বলেন, নির্মম ও নৃশংস হত্যাকা-ের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। প্রতিপক্ষের পেট্রোল বোমার আগুনে তিনজনের মৃত্যু হয়েছে এবং অনেকেই গুরুতর আহত হয়েছেন। যে রাস্তা নিয়ে বিরোধের সূত্রপাত। সেই রাস্তায় লাশের মিছিল হচ্ছে। খুবই দুঃখজনক ঘটনা। তাদের সমস্যা নিয়ে আমি তিনবার বৈঠক করেছি, সমাধানের চেষ্টা করেছি, কিন্তু একটা পক্ষ শান্তি ও সমাধান চায়নি। তারা পূর্ব পরিকল্পিতভাবে ম-লদের বাড়িঘরে আগুন দিয়ে তিনটি মানুষকে পুড়িয়ে হত্যা করল। এই ন্যাক্কারজনক ঘটনার সঙ্গে যুক্ত সবার শাস্তি চাই। আমি প্রকৃত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

দৌলতপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান বলেন, চিলমারীর ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় আরও একজন মারা গেছেন। এনিয়ে মৃতের সংখ্যা বেড়ে তিনজনে দাঁড়িয়েছে। এঘটনায় ২২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। জড়িতদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, গত ২৭ এপ্রিল দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলার চিলমারী ইউনিয়নের চিলমারী বাজারপাড়ায় জমি সংক্রান্ত বিরোধ, পূর্বশত্রুতা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ম-ল গ্রুপের লোকজনের ওপর হামলা করা হয়। সে সময় ম-ল গ্রুপের লোকজনদের ৫টি বাড়িতে পেট্রোল ঢেলে আগুন দেওয়া হয়। আগুনে পুড়ে তিনজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় গুরুতর জখম ও দগ্ধ হয়ে প্রায় ২৫ জন আহত হন। খবর পেয়ে দৌলতপুর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এঘটনার পর থেকে ঘটনাস্থলে সার্বক্ষণিক অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। বর্তমানে ওই এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।