মুক্তি রানীর খুনির ফাঁসি দাবিতে হিন্দু ছাত্র মহাজোটের প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত – সারাক্ষণ সংবাদ
ঢাকাThursday , 4 May 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

মুক্তি রানীর খুনির ফাঁসি দাবিতে হিন্দু ছাত্র মহাজোটের প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

admin
May 4, 2023 6:54 pm
Link Copied!

Visits: 12

শ্রী বিপুল চন্দ্র রায়:

সম্প্রতি নেত্রকোনা জেলার বারহাট্রা উপজেলার ১০ম শ্রেণীর শিক্ষার্থী মুক্তি রানী বর্মন একই উপজেলার মো: কাউসার এর প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় কুপিয়ে হত্যার প্রতিবাদে বৃহস্পতিবার(৪মে) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোট প্রতিবাদ সমাবেশ করেছে।

সংগঠনের বক্তারা বলেছেন, মুক্তি রানীর ঘটনায় প্রথম ও শেষ নয়।এর আগে সাভারের নীলা রায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী সহ অনেক মেয়েকে জীবন দিতে হয়েছে।

হিন্দু যুব মহাজোটের সভাপতি প্রদীপ কান্তি দে বলেন, সংখ্যালঘু সম্প্রদায়ের উপর নির্যাতন করলে বিচার হয় না এই সংস্কৃতি থেকেই একের পর এক নির্যাতন হচ্ছে। খুনি কাউসার কে নাবালক বানানোর ঘৃন্য ষড়যন্ত্র চলছে।এরকম কিছু হলে সারা দেশব্যাপী কঠোর আন্দোলনের ডাক দেওয়ার হুসিয়ারি দেওয়া হয়।

হিন্দু ছাত্র মহাজোটের সভাপতি অনুপম দাশ বলেন,এই মর্মান্তিক ঘটনায় আমরা বিস্মিত, হতভাগ। এই নির্মম ঘটনায় বখাটের পরিবারেরও বিচার দাবি করেন। আজকের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের প্রধান অতিথি হিন্দু মহাজোটের নির্বাহী মহাসচিব ও মুখপাত্র পলাশ কান্তি দে বলেন, মুক্তা রানীর হত্যাকান্ড আমাদের দেখিয়ে দিয়েছে এই দেশের সংখ্যালঘুরা কতটা অসহায়।আমরা আমাদের বোন রাখতে পারছি না, জমি রাখতে পারছি,দিন দুপুরে মন্দির ভাংচুর হচ্ছে আমরা কোন সমাজে বসবাস করছি।

নির্বাহী মহাসচিব আরও বলেন, আমরা সরকারকে বার বার অনুরোধ করেছি প্রচলিত আইনের মাধ্যমে হিন্দুদের সুরক্ষা দেওয়া সম্ভব নয়, এই সম্প্রদায় কে বাঁচানোর জন্য সংখ্যালঘু কমিশন দরকার কিন্তু সরকার কোনো অদৃশ্য শক্তির কারনে এই বিষয়ে কোনো কর্নপাত করছে না।

পলাশ কান্তি দে হুসিয়ারি দিয়ে বলেন, এই ঘটনায় যদি বিন্দু পরিমান ছাড় দেয়া হয় তাহলে সারা দেশব্যাপী আন্দোলন করা হবে।

আজকের কর্মসূচি তে আরও উপস্থিত ছিলো হিন্দু ছাত্র মহাজোটের নেতৃবৃন্দ, হিন্দু যুব মহাজোটের নেতৃবৃন্দ ও হিন্দু মহাজোটের সিনিয়র নেতৃবৃন্দ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।