ছাগলনাইয়া সীমান্ত হাট: ২০ টাকার টিকিট এখন ৫০ টাকা – সারাক্ষণ সংবাদ
ঢাকাTuesday , 9 May 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

ছাগলনাইয়া সীমান্ত হাট: ২০ টাকার টিকিট এখন ৫০ টাকা

admin
May 9, 2023 1:07 pm
Link Copied!

Visits: 6

সংবাদদাতা, ছাগলনাইয়া(ফেনী):

ফেনীর ছাগলনাইয়ায় বাংলাদেশ ও ভারতের সীমান্ত হাটে প্রবেশ টিকিটের মূল্য পুনঃনির্ধারণ করে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আগের টিকিটের মূল্য ২০ টাকা থাকলেও এবার তা বাড়িয়ে ৫০ টাকা করা হয়েছে।তবে এ নিয়ে ক্রেতা সাধারণের মনে ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটেছে। করোনাভাইরাস মহামারির কারণে তিন বছরের বেশি সময় বন্ধ থাকার পর মঙ্গলবার (৯ মে) থেকে পুনরায় চালু হচ্ছে সীমান্ত হাট।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও বর্ডার হাট ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান অভিষেক দাশ সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শ্রীনগর সীমান্ত হাটটি ৯ মে থেকে পুনরায় চালু হচ্ছে। সীমান্ত হাটে প্রবেশে প্রতিটি টিকিটের মূল্য ২০ বিশ টাকা থেকে বাড়িয়ে ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। স্বাস্থ্যঝুঁকি এড়ানোর লক্ষ্যে প্রতি সপ্তাহে হাটবারের আগের দিন ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছ থেকে টিকিট কেনা যাবে। তবে নির্ধারিত হাটের দিন কোনো টিকিট বিক্রি করা হবে না।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সীমান্ত হাটের টিকিট ক্রয় এবং হাটে প্রবেশের সময় অবশ্যই জাতীয় পরিচয়পত্র এবং ভেন্ডি কার্ড প্রদর্শন করতে হবে। বিক্রেতাদের অবশ্যই তাদের নামে ইস্যু করা ভেন্ডি কার্ড প্রদর্শন করতে হবে। টিকিট ক্রয় সংক্রান্ত তথ্যে হাটে প্রবেশের ক্ষেত্রে কোনো জালিয়াতি ধরা পড়লে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

অভিষেক দাশ বলেন, আগের নিয়ম অনুযায়ী ৯ মে থেকে সপ্তাহের প্রত্যেক মঙ্গলবার সীমান্ত হাট খোলা থাকবে। বাংলাদেশ অংশে প্রতি সপ্তাহের সোমবার অর্থাৎ হাটের আগের দিন উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সীমান্ত হাটে প্রবেশের টিকিট বিক্রি করা হবে। নিরাপত্তা নিশ্চিত, চোরাচালান প্রতিরোধ ও ক্রেতা-বিক্রেতাদের হয়রানি বন্ধে হাটে কঠোর নজরদারি অব্যাহত রাখবে প্রশাসন।

করোনাভাইরাস মহামারির কারণে দুই দেশের সীমান্ত হাট ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ২০২০ সালের ৩ মার্চের পর সীমান্ত হাট বন্ধ করে দেওয়া হয়। গত ২৬ এপ্রিল দুই দেশের প্রতিনিধি দলের উপস্থিতিতে সভায় হাটটি পুনরায় চালুর সিদ্ধান্ত নেওয়া হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।