ঢাকাWednesday , 10 May 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

মোবাইল-ব্রডব্যান্ডের ইন্টারনেট বন্ধ পাকিস্তানে

admin
May 10, 2023 12:03 pm
Link Copied!

Visits: 5

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট ইমরান খানকে গ্রেফতারের পর থেকে দেশজুড়ে উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনার জেরে দেশটিতে মোবাইল ও ব্রডব্যান্ড ইন্টারন্টে সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। মঙ্গলবার (৯ মে) এ তথ্য জানিয়েছে দেশটির টেলিকমিউনিকেশন কর্তৃপক্ষ।-খবর তোলপাড় ।

নেটব্লক প্রতিষ্ঠান জানিয়েছে, আল কাদির ট্রাস্ট মামলায় পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে গ্রেপ্তারের পর টুইটার, ফেসবুক এবং ইউটিউব ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। প্রতিষ্ঠানটি একটি প্রতিবেদনে জানিয়েছে, পরিস্থিতি পর্যবেক্ষণ করে পাকিস্তানের বিভিন্ন এলাকায় ইন্টারনেট বন্ধ করে দেওয়া হচ্ছে।

এরআগে, দুই মামলায় জামিন নেওয়ার জন্য পাকিস্তানের ইসলামাবাদ হাইকোর্টে হাজির হন ইমরান খান। এ সময় ইমরান খানকে গ্রেপ্তার করে দেশটির রেঞ্জার্স বাহিনী। ইমরান খানকে আদালত প্রাঙ্গন থেকে গ্রেপ্তার করতে গেলে তার সমর্থন বাহিনীর সঙ্গে ব্যাপক সংঘর্ষ হয়। এরপর সংঘর্ষ এড়াতে কর্তৃপক্ষ ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করে।

ইমরান খানকে গ্রেপ্তারের পর পাকিস্তানের বিভিন্ন রাজ্যে আন্দোলন শুরু হয়েছে। পিটিআই নেতারা আন্দোলনের মাধ্যমে পাকিস্তানকে অচল করে দেওয়ার হুমকি প্রদান করে। সূত্র: দ্য ডন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।