আয়ারল্যান্ডের বিপক্ষে জয়ে ভারতকে পেছনে ফেললো বাংলাদেশ – সারাক্ষণ সংবাদ
ঢাকাSaturday , 13 May 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

আয়ারল্যান্ডের বিপক্ষে জয়ে ভারতকে পেছনে ফেললো বাংলাদেশ

admin
May 13, 2023 6:39 pm
Link Copied!

Visits: 4

নাজমুল হাসান শান্তর ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে আয়ারল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত জয় তুলে নিয়েছে বাংলাদেশ। আর এ জয়ের পরেই বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি) থেকে সুখবর পেয়েছে টাইগাররা।

বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের মধ্য দিয়ে ইতি ঘটলো ওয়ানডে সুপার লিগের চলতি মৌসুমের। তার আগেই শান্তর অনবদ্য সেঞ্চুরি, তাওহীদ হৃদয়ের হাফসেঞ্চুরি এবং মুশফিকুর রহিমের দারুণ ফিনিশিংয়ে টাইগাররা স্মরণীয় জয় পেয়েছে। আর তাতেই সুপার লিগ টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে বাংলাদেশ। এতে করে তারা পেছনে ফেলে পাকিস্তান ও ভারতকে। সিরিজের তৃতীয় ম্যাচে আয়ারল্যান্ডকে বড় ব্যবধানে হারাতে পারলে দুইয়ে চলে আসার সুযোগ থাকবে বাংলাদেশের সামনে।-খবর তোলপাড় ।

আইসিসি প্রকাশিত পয়েন্ট টেবিল থেকে জানা গিয়েছে, ২৩ ম্যাচে ১৪৫ পয়েন্ট নিয়ে টাইগারদের অবস্থান তিনে। শীর্ষে থাকা নিউজিল্যান্ডের পয়েন্ট ১৭৫ এবং ১৫৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ইংল্যান্ড। তবে বাংলাদেশের চেয়ে উভয় দলই এক ম্যাচ বেশি খেলেছে। টাইগারদের পরের স্থানে যথাক্রমে ভারত ও পাকিস্তান। এ দুদলের যথাক্রমে ১৩৯ এবং ১৩০ পয়েন্ট। দু’দলই সমান ২১টি করে ম্যাচ খেলেছে।

স্বাগতিক দেশ হিসেবে ভারতসহ মূলপর্বে জায়গা করে নেওয়া বাকি সাত দল হচ্ছে- নিউজিল্যান্ড, ইংল্যান্ড, বাংলাদেশ, পাকিস্তান, অস্ট্রেলিয়া, আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকা। বাকি দুই দল জায়গা নেবে বাছাইপর্ব পেরিয়ে। আগামী জুন-জুলাই মাসে জিম্বাবুয়ের মাটিতে হবে বাছাইপর্ব। সেখানে সুপার লিগ থেকে সরাসরি বিশ্বকাপে উঠতে ব্যর্থ হওয়া বাকি পাঁচ দলের (ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডস) সঙ্গে লড়বে প্রাক-বাছাই পেরিয়ে আসা আরও পাঁচটি দল। তারা হলো নেপাল, ওমান, স্কটল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত ও যুক্তরাষ্ট্র।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।