শনিবার, ০২ ডিসেম্বর ২০২৩, ০২:১৬ পূর্বাহ্ন

নোটিশ:
দৈনিক তোলপাড় পত্রিকা থেকে আপনাকে স্বাগতম। তোলপাড় পত্রিকা আপনার আমার সবার। আপনার এলাকার উন্নয়নের ভূমিকা হিসেবে পত্রিকাটির মাধ্যমে আমরা দায়িত্ব নিয়েছি।  এ জন্য বাংলাদেশের প্রতিটি জেলা-উপজেলা-বিভাগ-কলেজ ক্যাম্পাসসহ গুরুত্বপূর্ণ এলাকায় সাংবাদিক নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে পত্রিকাটির পর্ষদ।  আগ্রহী হলে আপনিও এক কপি রঙিন ছবিসহ নিম্ন ঠিকানায় সিভি প্রেরণ করে নিয়োমিত সংবাদ পাঠাতে পারেন। সেই সাথে সারা বিশ্বে আপনার এলাকার প্রতিষ্ঠানের প্রচারেরর জন্য  ৫০% কমিশনে বিজ্ঞাপন দিতে পারেন।

রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সার্জারি করেন রাঁধুনী, মালি আর পরিচ্ছন্নকর্মী ব্যবস্থা না নেয়ায় জনস্বার্থে হাইকোর্টে রীটপিটিশন দাখিল

প্রহলাদ মন্ডল সৈকত:
রাজারহাট হাসপাতালে অস্ত্রোপচার করছেন রাঁধুনী মালি ও পরিচ্ছন্নতাকর্মী এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোন কার্যকরি ব্যবস্থা গ্রহণ না করায় মঙ্গলবার(১৬মে) হাইকোর্টের বিজ্ঞ আইনজীবী আলহাজ্ব মোঃ আসাদুজ্জামান আনসারী জনস্বার্থে একটি রীটপিটিশন দাখিল করেছেন। পিটিশনে স্বাস্থ্যসচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, কুড়িগ্রাম সিভিল সার্জন এবং রাজারহাট উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তাকে বিবাদী করা হয়েছে। বুধবার(১৭মে) পিটিশনটি শুনানি হবে বলে বিজ্ঞ আইনজীবি জানিয়েছেন।

উল্লেখ্য, কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটারে চিকিৎসকের সাথে কখনো নিজেই সার্জারিতে অংশ নিয়েছেন অবসর নেয়া পরিচ্ছন্নকর্মী রবি দাস। শুধু অপারেশন থিয়েটার নয়, হাসপাতালের জরুরি বিভাগেও তিনি সার্জারির কাজ করে আসছেন নিয়মিত। তার মতো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগসহ অপারেশন থিয়েটারে সার্জারির কাজ করেন নিয়মিত রাঁধুনি, মালি এবং পরিচ্ছন্নকর্মী। আর এই কাজ করে রোগীদের নিকট হতে নগদ অর্থ হাতিয়ে নেয়ারও অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। দীর্ঘদিন ধরে ওয়ার্ড বয় পদে কেউ না থাকায় সরকারি হাসপাতালে চিকিৎসা সেবা চলছে জোড়াতালি দিয়ে। বিষয়টি কর্তৃপক্ষের নজরে থাকলেও জনগনের সেবা নিশ্চিত করতে নেয়া হয়নি কোন কার্যকরি পদক্ষেপ। ফলে মানসম্মত চিকিৎসা সেবা থেকে বছরের পর বছর ধরে বঞ্চিত হয়ে আসছে দেশের দারিদ্রপীড়িত এই অঞ্চলের মানুষ।

রাঁধুনী, পরিচ্ছন্নতাকর্মী ও মালি দিয়ে দীর্ঘদিন ধরে অস্ত্রোপচারের কাজ চলছে একটি রাজারহাট সরকারি হাসপাতালে। এতে মানসম্মত চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন রোগীরা। ঘটনার সত্যতা স্বীকার করে জনবল সঙ্কটকে দায়ী করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। তারা বলেছেন রাঁধুনী, পরিচ্ছন্নতাকর্মী ও মালিকে প্রশিক্ষণ দিয়ে এ কাজে লাগানো হয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

দৈনিক তোলপাড় এর পক্ষ থেকে সকল পাঠক লেখক সাংবাদিক ও শুভানুধায়ীকে প্রাণঢালা অভিনন্দন। আনন্দের সাথে জানাচ্ছি যে, পত্রিকাটি বাংলাদেশের প্রতিটি বিভাগ জেলা উপজেলা থানা কলেজ ক্যাম্পাস-এ এক ঝাঁক তরুন-তরুনী সাংবাদিক নিয়োগ করতে যাচ্ছে ।

আগ্রহীরা দ্রুত এক কপি ছবিসহ প্রধান সম্পাদক বরাবর আবেদন করুন.. আবেদন পাঠানোর ঠিকানা-dailytolpercv@gmail.com

এছাড়া বিশেষ ৫০% ছাড়ে সারাবিশ্বে প্রচারের জন্য আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে পারেন। বিজ্ঞাপন পাঠানোর ঠিকানা-dailytolpernews@gmail.com যোগাযোগ করুন-+88 01915394614, +8801719026700


© All rights reserved © 2017 তোলপাড়
error: Content is protected !!