রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সার্জারি করেন রাঁধুনী, মালি আর পরিচ্ছন্নকর্মী ব্যবস্থা না নেয়ায় জনস্বার্থে হাইকোর্টে রীটপিটিশন দাখিল – সারাক্ষণ সংবাদ
ঢাকাTuesday , 16 May 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সার্জারি করেন রাঁধুনী, মালি আর পরিচ্ছন্নকর্মী ব্যবস্থা না নেয়ায় জনস্বার্থে হাইকোর্টে রীটপিটিশন দাখিল

admin
May 16, 2023 9:42 pm
Link Copied!

Visits: 52

প্রহলাদ মন্ডল সৈকত:
রাজারহাট হাসপাতালে অস্ত্রোপচার করছেন রাঁধুনী মালি ও পরিচ্ছন্নতাকর্মী এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোন কার্যকরি ব্যবস্থা গ্রহণ না করায় মঙ্গলবার(১৬মে) হাইকোর্টের বিজ্ঞ আইনজীবী আলহাজ্ব মোঃ আসাদুজ্জামান আনসারী জনস্বার্থে একটি রীটপিটিশন দাখিল করেছেন। পিটিশনে স্বাস্থ্যসচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, কুড়িগ্রাম সিভিল সার্জন এবং রাজারহাট উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তাকে বিবাদী করা হয়েছে। বুধবার(১৭মে) পিটিশনটি শুনানি হবে বলে বিজ্ঞ আইনজীবি জানিয়েছেন।

উল্লেখ্য, কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটারে চিকিৎসকের সাথে কখনো নিজেই সার্জারিতে অংশ নিয়েছেন অবসর নেয়া পরিচ্ছন্নকর্মী রবি দাস। শুধু অপারেশন থিয়েটার নয়, হাসপাতালের জরুরি বিভাগেও তিনি সার্জারির কাজ করে আসছেন নিয়মিত। তার মতো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগসহ অপারেশন থিয়েটারে সার্জারির কাজ করেন নিয়মিত রাঁধুনি, মালি এবং পরিচ্ছন্নকর্মী। আর এই কাজ করে রোগীদের নিকট হতে নগদ অর্থ হাতিয়ে নেয়ারও অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। দীর্ঘদিন ধরে ওয়ার্ড বয় পদে কেউ না থাকায় সরকারি হাসপাতালে চিকিৎসা সেবা চলছে জোড়াতালি দিয়ে। বিষয়টি কর্তৃপক্ষের নজরে থাকলেও জনগনের সেবা নিশ্চিত করতে নেয়া হয়নি কোন কার্যকরি পদক্ষেপ। ফলে মানসম্মত চিকিৎসা সেবা থেকে বছরের পর বছর ধরে বঞ্চিত হয়ে আসছে দেশের দারিদ্রপীড়িত এই অঞ্চলের মানুষ।

রাঁধুনী, পরিচ্ছন্নতাকর্মী ও মালি দিয়ে দীর্ঘদিন ধরে অস্ত্রোপচারের কাজ চলছে একটি রাজারহাট সরকারি হাসপাতালে। এতে মানসম্মত চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন রোগীরা। ঘটনার সত্যতা স্বীকার করে জনবল সঙ্কটকে দায়ী করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। তারা বলেছেন রাঁধুনী, পরিচ্ছন্নতাকর্মী ও মালিকে প্রশিক্ষণ দিয়ে এ কাজে লাগানো হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।