রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০৫:৪৬ পূর্বাহ্ন

নোটিশ :

দৈনিক তোলপাড় এর পক্ষ থেকে সকল পাঠক লেখক সাংবাদিক ও শুভানুধায়ীকে প্রাণঢালা অভিনন্দন। আনন্দের সাথে জানাচ্ছি যে, পত্রিকাটি বাংলাদেশের প্রতিটি বিভাগ জেলা উপজেলা থানা কলেজ ক্যাম্পাস-এ এক ঝাঁক তরুন-তরুনী সাংবাদিক নিয়োগ করতে যাচ্ছে । আগ্রহীরা দ্রুত এক কপি ছবিসহ প্রধান সম্পাদক বরাবর আবেদন করুন.. আবেদন পাঠানোর ঠিকানা-dailytolpercv@gmail.com              এছাড়া বিশেষ ৫০% ছাড়ে  সারাবিশ্বে প্রচারের জন্য আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে পারেন। বিজ্ঞাপন পাঠানোর ঠিকানা-dailytolpernews@gmail.com যোগাযোগ করুন-+88 01915394614, +8801719026700

ব্রেকিং নিউজ :
বজ্রপাত থেকে রক্ষা পেতে উলিপুরে ২ হাজার তালের আঁটি রোপন মাকে খুঁজছে মিরপুরে বেঁচে যাওয়া শিশু স্বাধীনতাবিরোধীরা যেন ক্ষমতায় আসতে না পারে জানিয়েছে বাংলাদেশের রাষ্ট্রপতি বাংলাদেশে চব্বিশ ঘন্টায় ডেঙ্গুতে ১৪ জনের মৃত্যু, হাসপাতালে ২৮৬৫ পুতুল আসছে না রাজনীতিতে, জানালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী ফরিদপুরে ডেঙ্গুতে আক্রান্ত ১০ হাজার, মৃত্যু ৪৪ অনশন ভাঙলো রানা দাশগুপ্ত ভিসা নিষেধাজ্ঞা দেশের জন্য লজ্জাজনক মন্তব্য বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের নিখোঁজ হওয়া দুই স্কুলছাত্র গাজীপুর থেকে উদ্ধার কুড়িগ্রামে বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্ধোধন

আন্তর্জাতিক বাজারঃ কমলো স্বর্ণের দাম

আন্তর্জাতিক বাজারে অবশেষে স্বর্ণের দাম কমেছে। প্রতি আউন্সের দাম ২০০০ ডলারের নিচে নেমেছে। বার্তা সংস্থা রয়টার্সের বরাত দিয়ে সিএনবিসির এক প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে। এতে বলা হয়, যুক্তরাষ্ট্রের অর্থনীতি মন্থর রয়েছে। ফলে প্রত্যাশার চেয়ে দেরিতে সুদের হার কমাতে পারে ফেডারেল রিজার্ভ। আপাতত দেশটির জাতীয় ঋণের সীমা নিয়ে আলোচনায় মনোযোগ দিয়েছেন ব্যবসায়ীরা। তাতে গুরুত্বপূর্ণ ধাতুটির দরপতন ঘটেছে।-খবর তোলপাড় ।

মঙ্গলবার (১৬ মে) স্পট মার্কেটে আন্তর্জাতিক বেঞ্চমার্ক স্বর্ণের দাম কমেছে ১ দশমিক ৪৭ শতাংশ। প্রতি আউন্সের দাম স্থির হয়েছে ১৯৯০ ডলার ৮৯ সেন্টে। একই কার্যদিবসে যুক্তরাষ্ট্রের বেঞ্চমার্ক স্বর্ণের সরবরাহ মূল্য হ্রাস পেয়েছে ১ দশমিক ৩৮ শতাংশ। আউন্সপ্রতি দাম নিষ্পত্তি হয়েছে ১৯৯৪ ডলার ৭০ সেন্টে।

গত এপ্রিলে যুক্তরাষ্ট্রে প্রত্যাশার চেয়ে বেশি খুচরা বিক্রি বেড়েছে। এতে ডলারের মান বেড়ে গেছে। পাশাপাশি ১০ বছর মেয়াদী ট্রেজারি ইল্ড ঊর্ধ্বমুখী হয়েছে। গত ২ সপ্তাহের মধ্যে যা সর্বোচ্চ।

গত সোমবার রিচমন্ড ফেডের প্রেসিডেন্ট থমাস বারকিন জানান, মূল্যস্ফীতি কমাতে প্রয়োজনে সুদের হার আরও বাড়িয়ে যেতে স্বাচ্ছন্দবোধ করছেন তিনি।

ক্লিভল্যান্ড ফেডের প্রধান লরেটা মেস্টার বলেন, মার্কিন কেন্দ্রীয় ব্যাংক এখনও এমন পর্যায়ে যায়নি, যেখানে নির্দিষ্ট সময়ের জন্য সুদের হার স্থিতিশীল রাখতে পারে।

https://www.facebook.com/bdlivessports

দৈনিক তোলপাড় এর পক্ষ থেকে সকল পাঠক লেখক সাংবাদিক ও শুভানুধায়ীকে প্রাণঢালা অভিনন্দন। আনন্দের সাথে জানাচ্ছি যে, পত্রিকাটি বাংলাদেশের প্রতিটি বিভাগ জেলা উপজেলা থানা কলেজ ক্যাম্পাস-এ এক ঝাঁক তরুন-তরুনী সাংবাদিক নিয়োগ করতে যাচ্ছে ।

আগ্রহীরা দ্রুত এক কপি ছবিসহ প্রধান সম্পাদক বরাবর আবেদন করুন.. আবেদন পাঠানোর ঠিকানা-dailytolpercv@gmail.com

এছাড়া বিশেষ ৫০% ছাড়ে সারাবিশ্বে প্রচারের জন্য আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে পারেন। বিজ্ঞাপন পাঠানোর ঠিকানা-dailytolpernews@gmail.com যোগাযোগ করুন-+88 01915394614, +8801719026700


© All rights reserved © 2020 দৈনিক তোলপাড়
Design & Developed BY Khan IT Host
error: Content is protected !!