সত্যবতী রূপে প্রকাশ্যে রুক্মিণী মৈত্র – সারাক্ষণ সংবাদ
ঢাকাSaturday , 10 June 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

সত্যবতী রূপে প্রকাশ্যে রুক্মিণী মৈত্র

admin
June 10, 2023 6:51 pm
Link Copied!

Visits: 7

টলিপাড়ায় চলতি বছরে যে সব ছবি নিয়ে আলোচনা চলছে, তার মধ্যে ‘ব্যোমকেশ এবং দুর্গরহস্য’ অন্যতম। কারণ ছবিতে বাঙালির প্রিয় সত্যান্বেষীর ভূমিকায় অভিনয় করেছেন দেব। তার পাশাপাশি ছবিতে সত্যবতীর চরিত্র নিয়েও জোর আলোচনা। কারণ, সেই চরিত্রে দর্শক দেখবেন রুক্মিণী মৈত্রকে। শুরু থেকেই এই ছবিতে সত্যবতীর চরিত্রাভিনেত্রীকে নিয়ে অনুরাগীদের কৌতূহল ছিল লক্ষণীয়। কারণ এই চরিত্রের জন্য এর আগে অনেক নামই উঠে এসেছিল। প্রথমে শোনা গিয়েছিল, বলিউড অভিনেত্রী মৌনী রায় কিংবা পূজা বন্দ্যোপাধ্যায়কে দেখা যাবে সত্যবতীর চরিত্রে। কিন্তু শেষ পর্যন্ত রুক্মিণী নিজেই ঘোষণা করেন যে, তিনিই পর্দার সত্যবতী।-বিনোদন তোলপাড় ।

খবর ছড়িয়ে পড়তেই পক্ষে-বিপক্ষে আলোচনা শুরু হয় টলিপাড়ায়। যদিও যাবতীয় সমালোচনা দূরে সরিয়ে ছবির শুটিং শেষ করেছেন অভিনেত্রী। শুধু তা-ই নয়, ছবিতে নিজের ফার্স্ট লুকও প্রকাশ্যে এনেছেন।

শুক্রবার সমাজমাধ্যমে একটি পোস্ট করে রুক্মিণী তার সত্যবতী চরিত্রের একটি ঝলক অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন। ছবিটি সাদাকালো। পিরিয়ড ছবির সঙ্গে সাযুজ্য রেখে অভিনেত্রীর কেশসজ্জা। নাকে নাকছাবি। ‘চারুলতা’র কায়দায় হাতে ধরা সেকেলে দূরবিন। রুক্মিণী সঙ্গে লিখেছেন, ‘‘দেখা হচ্ছে খুব শিগগিরই সত্যবতীর সঙ্গে…ব্যোমকেশ ও দুর্গ রহস্যে।’’

রুক্মিণীর এই লুক মনে ধরেছে অনেকেরই। অনেকেই ‘চারুলতা’ ছবিতে মাধবী মুখোপাধ্যায়ের বৈগ্রহিক দৃশ্যটির অনুপ্রেরণা খুঁজে পেয়েছেন রুক্মিণীর ছবিতে। দেবও অভিনেত্রীর প্রশংসা করেছেন। রুক্মিণী লুকটি প্রসঙ্গে সমাজমাধ্যমে লিখেছেন, ‘‘তুমি অসাধারণ অভিনয় করেছ।’’ তবে রুক্মিণীর নিজের কী মত? কেমন লাগল তার অভিনয় করে? জানতে অভিনেত্রীর সঙ্গে যোগাযোগ করেছিল আনন্দবাজার অনলাইন। রুক্মিণী বললেন, ‘‘লুকটা পোস্ট করার পর থেকেই দারুণ সাড়া পাচ্ছি। আমি নিজেও ভয়ে ভয়ে ছিলাম। কিন্তু দর্শকের উৎসাহ দেখে আমি অভিভূত।’’ সম্প্রতি, নটি বিনোদিনীর চরিত্রে অভিনয় করেছেন রুক্মিণী। তার পর সত্যবতী। কতটা কঠিন ছিল? বললেন, ‘‘সত্যবতী আমার কেরিয়ারের অন্যতম কঠিন চরিত্র।

পাশাপাশি এখনও পর্যন্ত আমার অন্যতম প্রিয় এবং সুন্দর চরিত্র।’’ সত্যবতী চরিত্রে অভিনয় করা যে খুব সহজ ছিল না, সে কথা একবাক্যে স্বীকার করে নিলেন রুক্মিণী। তার কথায় এই রকম চরিত্র মানে ‘বড় চ্যালেঞ্জ’। তবে সাহস করে যে পরীক্ষায় বসেছেন তার নম্বর অভিনেত্রী দর্শকদের উপরে ছেড়ে দিয়েছেন। বললেন, ‘‘শুটিং শেষ। ছবিটা দেখার জন্য মুখিয়ে রয়েছি। আশা করছি, দর্শক তাদের নতুন সত্যবতীকে আপন করে নেবেন।’’

আপাতত সত্যবতী চরিত্রের একটি ঝলক প্রকাশ্যে এল। চরিত্রটির সম্পূর্ণ লুক খুব শিগগিরই প্রকাশ করবেন নির্মাতারা। বিরসা দাশগুপ্ত পরিচালিত ছবিটি আগামী অগস্ট মাসে মুক্তি পাওয়ার কথা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।