করাচিতে ১৪৪ ধারা জারি, ঘূর্ণিঝড় বিপর্যয় – সারাক্ষণ সংবাদ
ঢাকাSaturday , 10 June 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

করাচিতে ১৪৪ ধারা জারি, ঘূর্ণিঝড় বিপর্যয়

admin
June 10, 2023 7:13 pm
Link Copied!

Visits: 11

ভারতের দক্ষিণ-পশ্চিম ও পাকিস্তানের করাচি উপকূলে ক্রমেই শক্তিশালী হয়ে এগিয়ে আসছে ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’। ঘূর্ণিঝড়ের সম্ভাব্য ক্ষয়ক্ষতি এড়াতে এরই মধ্যে সতর্কতা অবলম্বন শুরু করেছে পাকিস্তান। এর অংশ হিসেবে দেশটির বন্দর নগরী করাচিতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। শনিবার (১০জুন) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদ মাধ্যম ডন।-খবর তোলপাড় ।

সতর্ক বার্তায় এ তথ্য জানিয়েছে দেশটির আবহাওয়া দপ্তর, অতিপ্রবল ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’ শক্তি ধরে রেখে সর্বশেষ ১২ ঘণ্টায় আরও উত্তর-উত্তরপূর্ব দিকে সরেছে। ঘূর্ণিঝড়টি ১৬ দশমিক ৭ ডিগ্রি উত্তর অক্ষাংশে, ৬৬ দশমিক ৪ ডিগ্রি পূর্ব দাঘ্রিমাংশে এবং দক্ষিণ করাচি থেকে ৯১০ কিলোমিটার, দক্ষিণ ঠাট্টা থেকে ৮৯০ কিলোমিটার এবং ওরমারা থেকে ৯৯০ কিলোমিটার দূরে অবস্থান করছিল।

এর আগে শুক্রবার সকাল সাড়ে এগারোটায় বিপর্যয়ের অবস্থান ছিলো পূর্ব মধ্য এবং দক্ষিণ পূর্ব আরব সাগরে। যা গোয়া উপকূল থেকে ৮৪০ কিলোমিটার ও মুম্বাই থেকে ৮৭০ কিলোমিটার দূরে। আর পাকিস্তানের করাচি থেকে এর দূরত্ব এক হাজার একশ’ ৭০ কিলোমিটার।

এদিকে, গভীর সমুদ্র থেকে মৎস্যজীবীদের দ্রুত নিরাপদ আশ্রয়ে ফিরে যাবার নির্দেশনা দেয়া হয়েছে। বাংলাদেশের আবহাওয়া বিজ্ঞানীদের দেয়া ‘বিপর্যয়’ নামটি ২০২০ সালে গ্রহণ করে ওয়ার্ল্ড মেটেরোলজিকাল অর্গানাইজেশন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।