লালমনিরহাটে ঝড়ে লন্ডভন্ড বসতবাড়ি – সারাক্ষণ সংবাদ
ঢাকাFriday , 16 June 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

লালমনিরহাটে ঝড়ে লন্ডভন্ড বসতবাড়ি

admin
June 16, 2023 10:45 am
Link Copied!

Visits: 9

মৃনাল কান্তি রায়,লালমনিরহাট:

লালমনিরহাটের হাতীবান্ধাসহ বিভিন্ন জায়গায় দুই দফা ঝড়ে প্রায় এক হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। উড়ে গেছে টিনের চালা। কিছু জায়গায় শতবর্ষী গাছসহ ছোট-বড় গাছপালা ভেঙে পড়ায় রাস্তায় চলাচল ব্যাহত হচ্ছে। এছাড়া বিদ্যুতের খুঁটিসহ তার ছিঁড়ে যাওয়ায় বিদ্যুৎহীন রয়েছে এলাকার বাসিন্দারা। গরু-ছাগল, হাঁস মুরগিসহ পোষা প্রাণীর ক্ষতি হয়েছে।

বুধবার রাতে জেলার উপর দিয়ে দুই দফায় বয়ে যাওয়া ঝড়ে। এতে হাতীবান্ধা, আদিতমারী ও কালীগঞ্জ উপজেলার গাছপালা ভেঙে ঘরবাড়ি ও রাস্তায় ওপর পড়ে গেছে। উড়ে গেছে টিনের চালাসহ ঘরবাড়ির বিভিন্ন অংশ। অনেকেরই গরু, ছাগল, হাঁস, মুরগি, কবুতর হতাহত হয়েছে। বুড়িমারী-লালমনিরহাট মহাসড়কে বড় গাছ ভেঙে পড়ায় ব্যাহত হয় যানচলাচল। ছোট গাছপালা ভেঙে পড়ায় এখনো চলাচল বিঘ্নিত হচ্ছে বিভিন্ন এলাকায়।

বেশ কিছু পরিবারের বসতঘর উড়ে যাওয়ায় অন্যের বাড়িতে ছেলেমেয়েসহ আশ্রয় নিতে হয়েছে। বিভিন্ন স্থানে ক্ষতিগ্রস্ত হয়েছে বিদ্যুতের সংযোগ। ফলে হাতীবান্ধা উপজেলাসহ অনেক এলাকা ১২ ঘণ্টা ধরে বিদ্যুৎহীন রয়েছে। বিদ্যুৎ বিভাগ খুটিসহ তার ঠিক করে সংযোগ দিতে কাজ করছে।

লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্লাহ্ বলেন, সংশ্লিষ্ট উপজেলাগুলোকে জনপ্রতিনিধির মাধ্যমে ক্ষতিগ্রস্তদের তালিকা করতে বলা হয়েছে। বরাদ্দ পেলে সহায়তা করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।