ঢাকাSunday , 18 June 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

ঢাবির পৃথক ২ হলের কক্ষ দখলকে কেন্দ্র করে ছাত্রলীগের সংঘর্ষ আহত ১৫

admin
June 18, 2023 7:18 pm
Link Copied!

Visits: 2

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পৃথক দুই হলে কক্ষ দখলকে কেন্দ্র করে হল শাখা ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৫ জন আহতের ঘটনা ঘটেছে, এর ভেতর ২ জনের অবস্থা আশঙ্কাজনক।

শনিবার (১৭ জুন) গভীর রাতে বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হল ও ড. মুহম্মদ শহীদুল্লাহ্ হলে ছাত্রলীগের দুই গ্রুপের পৃথক সংঘর্ষে ঘটে। এতে সূর্যসেন হলের চারজন ও শহীদুল্লাহ্ হলের একজন আহত হয়েছেন। গুরুতর আহতদের দুজন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়নের অনুসারী।

প্রতক্ষ্যদর্শী সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের মাস্টার দা’ সূর্য সেন হলের ২০৪ নম্বর কক্ষ দখল নিতে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের তানভীর হাসান সৈকতের অনুসারীদের জিনিসপত্র কক্ষ থেকে বাহিরে ফেলে দেয় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়নের অনুসারীরা। এদিকে রাত সোয়া ১টার দিকে সৈকতের অনুসারীরা গিয়ে শয়নের অনুসারীদের কক্ষ থেকে বের হয়ে যেতে বললে, দুই গ্রুপের মধ্যে বাক-বিতন্ডা শুরু হয়। বাক-বিতন্ডার এক পর্যায়ে দুই গ্রুপের মাঝে সংঘর্ষ বাঁধে। এসময় নেতা-কর্মীদের হাতে নেতাকর্মী লাঠি, স্ট্যাম্প নিয়ে আক্রমণ করতে দেখা গেছে।

অন্যদিকে শহীদুল্লাহ্ হলে শয়নের অনুসারীর নামে বরাদ্দকৃত ক্ষক দখল করতে যায় সৈকতের অনুসারীরা। এতে দুপক্ষের মধ্যে দফায় দফায় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়। পরে ঘটনার মীমাংসা করতে সূর্যসেন হলের অতিথি কক্ষে বৈঠকে বসেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন বলেন, দুই পক্ষের মধ্যে একটা ভুল বোঝাবুঝি হয়েছে। আমি ও সাধারণ সম্পাদক (সৈকত) সঙ্গে সঙ্গে গিয়ে বিষয়টি সমাধান করি। এখন পরিস্থিতি স্বাভাবিক।

মাস্টারদা সূর্যসেন হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. জাকির হোসেন ভূঁইয়া বলেন, গতকাল রাতে শিক্ষার্থীদের মধ্যে ঝামেলা হয়েছে। হলের হাউজটিউটররা বিষয়টি দেখছেন। লিখিত অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে ড. মুহাম্মদ শহীদুল্লাহ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মুহাম্মদ জাবেদ হোসেন বলেন, রাতে তাদের নিজেদের মধ্যে ভুল বুঝাবুঝি থেকে ঝামেলা হয়েছিল। ওখানে আমাদের হলের হাউস টিউটররা গিয়েছিলেন। ছাত্রদের সাথে কথা বলে রাতেই বিষয়টি মিটমাট করে দেওয়া হয়েছে।-সম্পাদনায় ঢাবি বার্তা সম্পাদক শহিদুল ইসলাম।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।