1. admin@dailytolper.com : admin :
নোটিশ:
দৈনিক তোলপাড় পত্রিকা থেকে আপনাকে স্বাগতম। তোলপাড় পত্রিকা আপনার আমার সবার। আপনার এলাকার উন্নয়নের ভূমিকা হিসেবে পত্রিকাটির মাধ্যমে আমরা দায়িত্ব নিয়েছি।   এ জন্য বাংলাদেশের প্রতিটি জেলা-উপজেলা-বিভাগ-কলেজ ক্যাম্পাসসহ গুরুত্বপূর্ণ এলাকায় সাংবাদিক নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে পত্রিকাটির পর্ষদ।  আগ্রহী হলে আপনিও এক কপি রঙিন ছবিসহ নিম্ন ঠিকানায় সিভি প্রেরণ করে নিয়োমিত সংবাদ পাঠাতে পারেন।   প্রচারে প্রসার, আপনার প্রতিষ্ঠান সারা বিশ্বে প্রচারেরর জন্য বিনামূল্যে বিজ্ঞাপন দিতে পারেন।   বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন-০১৭১৯০২৬৭০০, prohaladsaikot@gmail.com

প্রথম ইনিংসে ৩৮৬ রানে অলআউট অস্ট্রেলিয়া

  • আপডেটের সময় : রবিবার, ১৮ জুন, ২০২৩
  • ৯১ টাইম ভিউ

Visits: 4

ক্রিকেটে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড লড়াই মানেই উত্তাপ। আর তা যদি হয় সাদা পোশাকের তাহলে তো কথায় নেই। আর এ উত্তাপ নিয়েই শুক্রবার (১৬ জুন) বিকালে মাঠে গড়িয়েছে ঐতিহ্যের অ্যাশেজ। এজবাস্টনে সিরিজের প্রথম টেস্টে খেলতে নেমে আগে ব্যাটিং করে বাজবল দর্শনে ৩৯৩ রানে প্রথম দিনেই ইনিংস ঘোষণা করেন ইংলিশ অধিনায়ক বেন স্টোকস। এর জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিন শেষে ভালো অবস্থানে ছিল অজিরা। আজ (১৮ জুন) তৃতীয় দিনের প্রথম সেশনে ইংলিশ বোলারদের দাপটে ৩৮৬ রানেই অলআউট হয়ে গেছে প্যাট কামিন্সের দল।-খবর তোলপাড় ।

এজবাস্টনে আজ (১৮ জুন) দিনের শুরুতেই অ্যালেক্স ক্যারিকে সাজঘরে ফেরান অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসন। ৩১১ রানে দিন শুরু করা অজিরা আর ৭৫ রান যোগ করেই অলআউট হয়ে যায়। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ১৪১ রানের ইনিংস খেলেন উসমান খাজা। স্বাগতিকদের হয়ে ৩টি উইকেট নেন স্টুয়ার্ট ব্রড ও ওলে রবিনসন। ৭ রানের লিড নিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করবে বেন স্টোকসরা।

এর আগে প্রথম দিন শেষ না হতেই ৩৯৩ রানে ইংল্যান্ডের ইনিংস ঘোষণা করা ঠিক হল কিনা এ নিয়ে অনিশ্চয়তায় ছিলেন অনেকেই। সাবেক দুই ইংলিশ ক্রিকেটার মাইকেল ভন এবং কেভিন পিটারসেনও জানিয়েচ্ছিলেন ঠিক হয় অধিনায়ক স্তোকসের সিদ্ধান্ত। বিশেষ করে ক্রিজে তখনও অপারজিত ছিলেন সেঞ্চুরি করা ব্যাটার জো রুট।

৫ উইকেট হারিয়ে ৩১১ রানে অস্ট্রেলিয়া দ্বিতীয় দিন শেষ করায় ইংল্যান্ডের ইনিংস ঘোষণার সিদ্ধান্ত ঠিক হয়নি বলেই মনে করছেন অনেকে। তবে দ্বিতীয় দিনের শুরুতে অজিদের ঠিকই কাঁপন ধরিয়েছিলেন অভিজ্ঞ পেসার স্টুয়ার্ট ব্রড। দিনের শুরুতেই ডেভিড ওয়ার্নারকে ফেরানোর পরের বলেই স্লিপে জনই বেয়ারস্টোর ক্যাচে পরিণত করেন মার্নাস লাবুশেনকে। সাদা পোশাকের ক্যারিয়ারে এই প্রথম গোল্ডেন ডাকের দেখা পেলেন লাবুশেন। আবার, এ নিয়ে ১৫ তম বার ব্রডের শিকারে পরিণত হলেন ওয়ার্নার।

দিনের শুরুতেই ব্রডের হ্যাটট্রিকের সম্ভাবনা সৃষ্টি হলেও তা পূরণ হয়নি। এরপর অধিনায়ক স্টোকসের শিকারে পরিণত হন অজিদের আরেক অভিজ্ঞ ব্যাটার স্টিভ স্মিথ। এলবিডব্লিউ তে আম্পায়ারের দেয়া সিদ্ধান্তের রিভিউ আবেদন করেও বাচতে পারেননি তিনি, ফিরে যান ১৬ রানেই। দিনের শুরুতেই মূলযবান তিন উইকেট হারিয়ে বিপর্যস্ত অজিদের টেনে তুলেন ওপেনার ওসমান খাজা এবং ট্রাভিস হেড। এ দুজন মিলে গড়েন ৮১ রানের জুটি। ৬৩ বলে পঞ্চাশ রান করে হেড আউট হন দলীয় ১৪৮ রানে।

এরপর আবসর থেকে ফেরা মঈন আলীর বলে ৩৮ রানে ক্যামেরন গ্রিন আউট হলেও খাজার সাথে গড়েন ৭২ রানের জুটি। এরপর ক্রিজে আসেন উইকেটরক্ষক এলেক্স ক্যারি। ষষ্ঠ উইকেটে ৯১ রানের জুটি গড়ে দ্বিতীয় দিনের শেষ পর্যন্ত টিকে ছিলেন এ দুজন। এদিকে কাল নিজের ক্যারিয়ারে ১৫ তম টেস্ট সেঞ্চুরি তুলে নিয়েছেন খাজা যা ইংল্যান্ডের মাটিতে তার প্রথম। দিনের শেষদিকে অর্ধশতকের দেখা পেয়েছেন ক্যারিও। এ দুজনের কাঁধে ভর করে ইংলিশদের চেয়ে ৮২ রানে পিছিয়ে দ্বিতীয় দিন শেষ করেছিল অস্ট্রেলিয়া।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2017 তোলপাড়
Customized BY NewsTheme