তিস্তার পানি বিপদসীমার ওপরে – সারাক্ষণ সংবাদ
ঢাকাMonday , 19 June 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

তিস্তার পানি বিপদসীমার ওপরে

admin
June 19, 2023 1:29 pm
Link Copied!

Visits: 22

 

সংবাদদাতা,নীলফামারী:

উজানে ভারি বৃষ্টিপাত আর পাহাড়ি ঢলে নীলফামারীর ডালিয়া পয়েন্টে বিপদসীমা ছাড়িয়েছে তিস্তা নদীর পানি। ডালিয়া পয়েন্টে বিপদসীমা নতুন করে ৫২.১৫ মিটার নির্ধারণ করা হয়েছে।

আজ সোমবার ভোর সকাল ৬টা থেকে বিপদসীমার ৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। তবে বেলা ৯টার দিকে নদীর পানি কমে বিপদসীমার ৫ সেমি নীচ দিয়ে প্রবাহিত হচ্ছিল।

এর আগে রোববার নদীর পানি বিপদসীমার ২৮ সেন্টিমিটার নীচ দিয়ে প্রবাহিত হয়।

এদিকে হঠাৎ নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হলেও নদীর তীরবর্তী নীলফামারীর কোনো গ্রাম প্লাবিত হয়নি বলে জানিয়েছেন পানি উন্নয়ন বোর্ড। উজানে ভারত অংশে নদীর পানি কমতে থাকায় বিকেল নাগাদ নদীর পানি আরও কমবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের পানি পরিমাপক নূরুল ইসলাম জানান, শুক্রবার রাত থেকে তিস্তার পানি বাড়তে শুরু করেছে। আজ সকাল থেকে পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

আরও পড়ুন: খুলে দেয়া হয়েছে তিস্তার ৪৪ গেট, বিপাকে চরঞ্চলের মানুষ

নির্বাহী প্রকৌশলী আসফাউদ্দৌলা জানান বলেন, তিস্তার পানি বাড়ায় ব্যারেজের ৪৪টি গেট খুলে পানি নিয়ন্ত্রণ করার চেষ্টা করা হচ্ছে। পানি বাড়তে থাকলে বন্যার শঙ্কা রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।