বুয়েটে ভর্তি পরীক্ষা: প্রথম স্থানে চিলমারীর শাফিন – সারাক্ষণ সংবাদ
ঢাকাWednesday , 21 June 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

বুয়েটে ভর্তি পরীক্ষা: প্রথম স্থানে চিলমারীর শাফিন

admin
June 21, 2023 9:56 am
Link Copied!

Visits: 4

সংবাদদাতা, কুড়িগ্রাম:

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষার মেধা তালিকায় প্রথম স্থান অধিকার করেছেন মো. শাফিন আহমেদ। তিনি কুড়িগ্রামের চিলমারীর উপজেলার থানাহাট ইউনিয়নের পুটিমারী গ্রামের সাবেক বিমানবাহিনীর সদস্য মো. সেকেন্দার আলী ও মোছা. সুকরিয়া পারভীনের ছেলে।

জানা গেছে, শাফিন আহমেদ ২০২০ সালে রাজউক উত্তরা মডেল কলেজ থেকে বিজ্ঞান শাখায় জিপিএ-৫ নিয়ে এসএসসি ও ২০২২ একই প্রতিষ্ঠান থেকে বিজ্ঞান শাখায় জিপিএ-৫ পেয়ে এইচএসসি পাস করেছেন। গত ১২ জুন বুয়েটে ভর্তি পরীক্ষায় অংশ নেন তিনি। গতকাল ফল প্রকাশ হলে জানা যায়, শাফিন বুয়েট ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন।

বুয়েট ছাড়াও তিনি মেডিকেল জাতীয় মেধা তালিকায় ২৪৬তম হয়ে সলিমুল্লাহ মেডিকেল কলেজে ভর্তি হয়েছিলেন। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ইউনিটে ১০৩তম, আইইউটিতে ১৪তম স্থান ও এমআইএসটিতে মিলিটারি কোটায় ১৩তম স্থান অধিকার করেছেন।

শাফিন আহমেদ বলেন, বুয়েটে ভালো রেজাল্ট করতে পেরে অবশ্যই আমি অনেক খুশি হয়েছি। আমার ভাই-বোন ও মা-বাবা সবাই অনেক খুশি। এই সাফল্যের পেছনে সবচেয়ে বড় অবদান আমার মা-বাবার। বড় ভাইয়েরও অবদান রয়েছে। কেননা যেকোনো সমস্যায় আমি ভাইয়ের পরামর্শ নিতাম। আমার ভাই বর্তমানে বুয়েটে পড়ছেন। আমি লেখাপড়ার পেছনে সময় ব্যয় করেছি। আমার স্বপ্ন হচ্ছে আমি একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার হব। সবাই আমার জন্য দোয়া করবেন।

শাফিনের বাবা সেকেন্দার আলী বলেন, চলতি মাসের ১২ তারিখ বুয়েটে পরীক্ষা দিয়েছিল শাফিন। গতকাল রেজাল্ট হয়েছে। এতে সে প্রথম হয়েছে। আমরা অনেক খুশি। তার জন্য সবাই দোয়া করবেন। আমার বড় ছেলেও বুয়েটে পড়ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।