প্রাথমিক স্কুলে প্রধান শিক্ষক হচ্ছে ৩৮৪ নন-ক্যাডার – সারাক্ষণ সংবাদ
ঢাকাSaturday , 24 June 2023
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লোসিভ
  6. কবিতা-সাহিত্য
  7. কুড়িগ্রাম
  8. কুমিল্লা
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চট্টগ্রাম
  13. চাকরি বার্তা
  14. জাতীয়
  15. ঢাকা

প্রাথমিক স্কুলে প্রধান শিক্ষক হচ্ছে ৩৮৪ নন-ক্যাডার

admin
June 24, 2023 12:54 pm
Link Copied!

Visits: 6

৪০তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষক হিসেবে ৩৮৪ জনকে নিয়োগ দেয়া হবে। ৪০তম বিসিএসে যারা চূড়ান্ত ফলে উত্তীর্ণ হয়েছিলেন, কিন্তু ক্যাডার পাননি তাদের মধ্যে এই ৩৮৪ জনকে প্রাথমিক স্কুলে নিয়োগ দেয়া হবে। শিগগিরই তাদের নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।-খবর তোলপাড় ।

সম্প্রতি পিএসসির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৪০তম বিসিএসে ৪ হাজার ৪৭৮ জনকে নন-ক্যাডার পদে নিয়োগ দেয়া হবে।

নন-ক্যাডারে পদ পেতে যারা আবেদন করেছেন, তাদের পছন্দক্রম প্রদানের জন্য অনলাইনে আবেদনপত্র চেয়েছে পিএসসি। পছন্দক্রমের জন্য ইতোমধ্যে আবেদন শুরু হয়েছে। আবেদন করা যাবে আগামী ১ জুলাই পর্যন্ত। টেলিটকের ওয়েবসাইট অথবা পিএসসির ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করা যাবে।

সর্বশেষ তথ্যানুয়ায়ী, বর্তমানে ৬৬ হাজার ৫৬৬টি প্রাথমিক বিদ্যালয়ে ৩৭ হাজার ৯২৬টি শূন্যপদ রয়েছে। এর মধ্যে শুধু প্রধান শিক্ষক পদেই ২৯ হাজার ৮৫৮টি ও সহকারী শিক্ষকের ৮ হাজার ৬৮টি পদ শূন্য রয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪০তম বিসিএস পরীক্ষা ২০১৮–এর লিখিত ও মৌখিক—উভয় পরীক্ষায় উত্তীর্ণ হলেও ক্যাডার পদে সুপারিশ করা সম্ভব হয়নি এমন প্রার্থীদের মধ্যে যারা ইতোমধ্যে ৯ম থেকে ১২তম গ্রেডে নন-ক্যাডার পদে চাকরি পেতে আগ্রহ প্রকাশ করে অনলাইনে আবেদন করেছেন, তাদের মধ্যে সংশ্লিষ্ট নিয়োগবিধি অনুযায়ী যোগ্যতা রয়েছে, এমন প্রার্থীদের মেধার ভিত্তিতে বাছাই করে সুপারিশের জন্য পিএসসি সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের আওতাভুক্ত অধিদপ্তর/দপ্তরের পদে পছন্দক্রম প্রদানের জন্য দরখাস্ত আহ্বান করা হয়েছে।

এর মধ্যে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের শূন্য পদ ৩৮৪টি। এ পদটি ১২তম গ্রেডের। এছাড়া লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু ক্যাডার পদে সুপারিশ করা সম্ভব হয়নি, এমন ৮ হাজার ১৬৬ প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ করা হয়। নন-ক্যাডারে পদ পেতে আবেদনকারী প্রার্থীদের মধ্য থেকে মোট ৪ হাজার ৪৭৮ জনকে বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদপ্তরে নিয়োগ দেওয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।